শাহিন আফ্রিদির তোপের পর লড়ছে অস্ট্রেলিয়া

|

শাহিন আফ্রিদির আগুনে গোলায় ধাক্কা লেগেছে অজিদের ফাইনাল-স্বপ্নে। ছবি: সংগৃহীত

পাকিস্তানের দেয়া ১৭৭ রানের বিশাল লক্ষ্যকে প্রথম ওভারেই আরও বড় বানিয়ে দিয়েছে শাহিন আফ্রিদির করা দুর্ধর্ষ ওভার। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শের বিরুদ্ধে সেই ওভার ১ উইকেটের বিনিময়ে পার করে এখন লড়ছে অজিরা। মিচেল মার্শ ও স্টিভ স্মিথের উইকেটও হারিয়ে প্রতিবেদনটি লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ১০ ওভারে ৮৯ রান।

নতুন বলে শাহিন আফ্রিদিকে খেলা যে অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে, সেটা তারা জানতো আগে থেকেই। শাহিন আফ্রিদির ইনসুইংয়ের ধাক্কা সামলাতে না পেরে বিশ্বকাপ থেকেই বিদায় নিয়েছে ভারত। তাই বাবর আজমের নিশ্চয়ই প্রত্যাশা ছিল সেরকম কিছুই করবেন আজ তার বাঁহাতি স্ট্রাইক বোলার। শাহিন আফ্রিদি করেছেনও তাই। ইনিংসের তৃতীয় বলে শাহিন আফ্রিদির মুখোমুখি হন অ্যারন ফিঞ্চ। কিন্তু প্রথম বলেই যে ডেলিভারি খেলতে হয়েছে তাকে, তার কোনো জবাবই জানা ছিল না এই ইনফর্ম ওপেনারের। মিডল-অফ স্ট্যাম্পে পিচ করে বল ইনসুইং করে ঢুকে যায় ভেতরে। সমস্বরে আবেদনের জবাবে আউটের সিদ্ধান্ত জানাতে দুইবার ভাবতে হয়নি আম্পায়ারকে। এরপর নেমেই শাহিন আফ্রিদির আরেক গোলার আঘাতে কোনোমতে বেঁচে যান মিচেল মার্শ।

ডেভিড ওয়ার্নার ও মার্শের জুটিতে পাল্টা আঘাত চালাতে থাকে অস্ট্রেলিয়া। ৩৫ বলে ৫১ রানের এই জুটি ভাঙে মার্শের বিদায়ে। তারপর স্টিভেন স্টিভও পারেননি উইকেটে থেকে দলকে জয়ের পথে নিয়ে যেতে। শাদাব খানের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে গেছেন স্মিথ মাত্র ৫ রান করে।

ওয়ার্নার ব্যাট করছেন ২৯ বলে ৪৯ রান নিয়ে। তার সাথে ক্রিজে এখন আছেন হার্ড হিটার গ্লেন ম্যাক্সওয়েল। জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ৬০ বলে ৮৮ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply