যুদ্ধের ট্যাংক ভাড়া নিয়ে যাওয়া যাবে বিয়েতে!

|

ছবি: সংগৃহীত।

বিয়ের আয়োজনকে স্মরণীয় করতে কতজনে কত কিছুই না করেন। বরযাত্রাকেও বিচিত্র করতে ব্যবহার করা হয় হাতি- হেলিকপ্টার। তবে এবার ট্যাংক ভাড়া করে যাওয়া যাবে কনের বাড়িতে। বিয়ে করতে যাওয়ার জন্য সাঁজোয়া যান ট্যাংক ভাড়া করার ঘটনা সচরাচর দেখা যায় না। তবে এমনই এক বিচিত্র সেবা চালু রয়েছে যুক্তরাজ্যে। বিচিত্র এই সেবাকে ‘ট্যাংক ট্যাক্সি’ নামে ডাকা হচ্ছে। 

ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু বিয়েতে নয়, চাইলে অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজনেও এই ট্যাংক ভাড়া নিতে পারেন। সে জন্য আপনার পকেট থেকে গুনতে হবে এক হাজার মার্কিন ডলার।

দেখতে হুবহু সামরিক ট্যাংকের মতোই এই ট্যাংক ট্যাক্সি। একসময় অবশ্য সেনাবাহিনীর সদস্যদের বহন করা হতো এই যানে। বর্তমানে এই যানের মালিক মারলিন ব্যাটচেলর। তার বাড়ি যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে ১৬০ কিলোমিটার উত্তর-পূর্বে নরউইচ শহরে।

সামরিক বাহিনীর কাছ থেকে পুরোনো এই যান কিনে নেন তিনি। এরপর বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশে সেটিকে নিজের মতো করে সাজিয়ে নিয়েছেন মারলিন। এ জন্য তার খরচ হয়েছে ৩৫ হাজার মার্কিন ডলার।

মারলিন বলেন, এই ট্যাংক ট্যাক্সি নিয়ে পথে নামলে সবাই তাকিয়ে থাকে, হাসে ও মজা করে। এটা খুবই মজার। আমার সন্তানেরা এটিতে চড়ে কেনাকাটা করতে যেতে খুব পছন্দ করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply