সৌদিতে ১৪টি ড্রোন হামলার দাবি হুতির

|

সৌদি আরবের বিভিন্ন শহরে ১৪টি ড্রোন হামলা চালিয়েছে হুতি গোষ্ঠী। এক বিবৃতিতে এমন দাবি করেছে ইয়েমেনের ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি।

টেলিভিশনে প্রচারিত এক সংবাদ সম্মেলনে হুতি মুখপাত্র ইয়াহিয়া সারিয়া জানান, জেদ্দায় আরামকো তেল শোধনাগারসহ কয়েকটি সামরিক টার্গেটে হামলা চালিয়েছে তারা। ড্রোন পাঠিয়েছে রিয়াদ, জেদ্দা, আভা, জিজান ও নাজরানে।

সারিয়ার দেয়া বিবৃতিটিতে বেশকিছু তথ্যবিভ্রাট খুঁজে পেয়েছে বার্তা সংস্থা রয়টার্স। যেমন, জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরের নাম ও কিং খালিদ ঘাঁটির অবস্থান নিয়ে ভুল তথ্য দেন তিনি।

অন্যদিকে হুতিদের ছোড়া তিনটি ড্রোন বিধ্বস্ত করার দাবি সৌদি আরবের। ইয়েমেনেই ভূপাতিত হয় আরও একটি। এছাড়াও দুটি মিসাইল ছোড়ার চেষ্টা ব্যর্থ হয় হুতিদের। ইরান সমর্থিত বিদ্রোহীদের হামলার জবাবে হুতিদের ১৩টি ঘাঁটিতে অভিযান চালিয়েছে সৌদি সমর্থিত জোট।

হুতি মুখপাত্র ইয়াহিয়া সারিয়া বলেন, ক্রমাগত আগ্রাসন আর ধরপাকড়ের জবাবে তারা শত্রুপক্ষ সৌদির একাধিক স্থানে হামলা চালিয়েছে। রিয়াদে কিং খালিদ ঘাঁটি, জেদ্দার কিং আব্দুল্লাহ বিমানবন্দর আর আরামকোর তেল শোধনাগারে ড্রোন হামলা করেছে তারা। এছাড়া আভা, জাজান ও নাজরানের সামরিক স্থাপনাকেও টার্গেট করা হয়েছে বলেও জানান হুতি মুখপাত্র। তিনি বলেন, সৌদি ও আমিরাতের শত্রুদের ওপর আরও বড় হামলা চালানোর সক্ষমতা আছে তাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply