২১ বছরের ক্যারিয়ারের সমাপ্তি টানলেন তুষার ইমরান

|

ছবি: সংগৃহীত

দেশের ঘরোয়া ক্রিকেটের প্রথম ও একমাত্র ১০ হাজার রান ক্লাবের সদস্য তুষার ইমরানের ২১ বছরের ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি হলো। বিকেএসপিতে জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলায় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন খুলনা বিভাগের এই ক্রিকেটার। তবে শেষ ম্যাচটা ইনজুরির কারণে খেলতে পারেননি ৩৮ বছর বয়সী তুষার। ২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে পথচলা শুরু করা তুষার ২২ বছরের দীর্ঘ পথ-পরিক্রমা শেষ করলেন। ইনজুরি ও বয়সের সাথে আর পেরে ওঠা যাচ্ছিল না।

কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল, বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিম ও বর্তমান জাতীয় দলের নির্বাচক ও তুষার ইমরানের ঘনিষ্ঠ বন্ধু আব্দুর রাজ্জাকের উপস্থিতিতে আজ বিদায়ক্ষণটি পেল ভিন্ন মাত্রা। খেলোয়াড়ি জীবনের শেষ হলেও ভবিষ্যৎ ক্রিকেটার তৈরিতে নিজেকে ব্যস্ত রাখতে চান তুষার, অর্থাৎ আসতে চান কোচিংয়ে।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে একমাত্র ব্যাটার হিসেবে ১০ হাজারের বেশি রান করেছেন তুষার ইমরান। এ মৌসুমে সুযোগ ছিল ১২ হাজার রানের মাইলফলক ছোঁয়ার। কিন্তু সেটি আর হলো না খুলনার হয়ে খেলা এই ক্রিকেটারের। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮২ ম্যাচে ৩২ সেঞ্চুরি ও ৬৩ ফিফটিতে ৪২.৭৫ গড়ে ১১৯৭২ রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৫ টেস্টে ৮৯ ও ৪১ ওয়ানডেতে ৫৭৪ রান করেছেন তুষার ইমরান।

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে আশরাফুলের অসাধারণ সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশ; আর সেই ম্যাচে তিন নাম্বারে ব্যাট করে ৩৫ বলে ২৪ রানের ইনিংস খেলেন তুষার। জাতীয় দলের ছোট্ট ক্যারিয়ারে ঐ ছোট্ট ইনিংসটিও থাকবে উজ্জ্বল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply