কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে যা বললেন সৌরভ

|

ছবি: সংগৃহীত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় ভারত। আসরের পরপরই ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়েন ভিরাট কোহলি। এরপর বুধবার (৮ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকা সফরে রোহিতকে ওয়ানডেতেও অধিনায়ক হিসেবে ঘোষণা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের এমন সিদ্ধান্তে নানা মাধ্যমে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। বিষয়টি নিয়ে দীর্ঘ সময় চুপ থাকলেও অবশেষে মুখ খুলেছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সৌরভ জানান, কোহলিকে ওয়ানডের অধিনায়কত্ব থেকে সরানোর সিদ্ধান্ত বোর্ড ও নির্বাচকরা যৌথভাবে নিয়েছেন। বোর্ড এর আগে টি-টোয়েন্টি থেকে কোহলিকে অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করেন। কিন্তু কোহলি তাতে রাজি হননি। এরপরই নির্বাচকরা সিদ্ধান্ত নেন, সাদা বলের ফরম্যাটে দুজন আলাদা অধিনায়ক রাখার দরকার নেই। আমি সভাপতি হিসেবে ব্যক্তিগতভাবে কোহলির সঙ্গে কথা বলেছি। নির্বাচক কমিটির চেয়ারম্যানও ওর সঙ্গে কথা বলেছেন। খবর আনন্দবাজারের।

আরও পড়ুন: বাংলাদেশের ক্রিকেটারদের পরিপক্কতার অভাব আছে: সালাউদ্দিন

সাদা বলের ক্রিকেটে কোহলির অবদানের জন্য তাকে ধন্যবাদও জানান সৌরভ। আরও স্পষ্ট করেন ওয়ানডেতে রোহিত শর্মার উপর পূর্ণ আস্থা রয়েছে তার। বোর্ড সঠিক পথে আছে বলেই মনে করেন কলকাতার এ প্রিন্স।

ওয়ানডেতে কোহলির অধীনে ৯৫টি ম্যাচ খেলে ৬৫টিতে জেতে ভারত। ভারতকে কোনো শিরোপা এনে দিতে পারেননি কোহলি। তবে তার অধীনে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠেছিল দল। যদিও ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হারে সেবার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply