ভারতে প্রথম ওমিক্রন আক্রান্ত রোগী ১ সপ্তাহেই সুস্থ

|

ছবি: সংগৃহীত।

ওমিক্রন নিয়ে চিন্তিত গোটা বিশ্ব। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ইতোমধ্যেই ৫৭টি দেশে সন্ধান মিলেছে ওমিক্রনের। দ্রুত গতিতে এই ভাইরাসের স্ট্রেন ছড়িয়ে পড়ছে। ভারতে ইতোমধ্যে ২৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে। এর মধ্যেই জানা গেল, এক সপ্তাহের মধ্যেই মহারাষ্ট্রের প্রথম ওমিক্রন আক্রান্ত ব্যক্তির করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (৮ ডিসেম্বর) মহারাষ্ট্রের বাসিন্দা ৩৩ বছর বয়সী ওই যুবকের করোনা পরীক্ষার রিপোর্ট আসে। তাতেই দেখা যায় তিনি সুস্থ হয়ে উঠেছেন। ইতোমধ্যে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। তবে ওই ব্যক্তিকে এক সপ্তাহ গৃহবন্দি থাকার নির্দেশ দেয়া হয়েছে।

নভেম্বরের শেষ সপ্তাহে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই হয়ে ভারতে আসেন ওই যুবক। ২৪ নভেম্বর দিল্লি বিমানবন্দরে তার আরটি-পিসিআর পরীক্ষা করা হয়। সেখান থেকে তিনি ফের মুম্বাইয়ের বিমানে ওঠেন। মুম্বাই বিমানবন্দরে পৌঁছনোর পর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, যুবকের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এরপর তার নমুনা সংগ্রহ করে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয় ও তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে এক সপ্তাহের মধ্যেই তার করোনা রিপোর্ট নেগেটিভ এলো।

আরও পড়ুন: ফের বাবা হলেন ৫৭ বছর বয়সী বরিস জনসন

এদিকে দক্ষিণ আফ্রিকায় লাফিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। গত নভেম্বরে দক্ষিণ আফ্রিকাতেই প্রথম করোনা ভাইরাসের এই নতুন ধরনের আক্রান্তের খোঁজ মিলেছিল। জানা গিয়েছে, সেদেশে দু’দিন অন্তর দ্বিগুণ হচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। গোটা বিষয়ে উদ্বিগ্ন দক্ষিণ আফ্রিকা সরকার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply