ব্রিসবেনে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড

|

রুটের ব্যাট-প্যাডে লেগে আসা ক্যাচ ধরার চেষ্টারত লাবুশেন। ছবি: সংগৃহীত

ট্রাভিস হেডের ১৫২ রানে ভর করে ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে ২৭৮ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। ৪২৫ রানে থামে অজিদের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড। ইনিংস পরাজয় এড়াতে লড়ছে জো রুটের দল। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ২ উইকেটে ১০৭ রান।

ব্রিসবেনে ৭ উইকেটে ৩৪৩ রানে তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড এবং মিচেল স্টার্কের দুর্দান্ত ব্যাটিংয়ে তৃতীয় দিনে ভালো শুরু পায় অস্ট্রেলিয়া। দলীয় ৩৯১ রানের মাথায় ব্যক্তিগত ৩৫ রানে মিচেল স্টার্ক ফিরলে ভাঙে ৮৫ রানের জুটি। নাথান লায়নও ভালোই সঙ্গ দিয়েছেন হেডকে। মার্ক উডের বলে ১৫২ রানে বোল্ড হন ট্রাভিস হেড। ৪২৫ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ২৭৮ রানের লিড পায় অজিরা। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড এবং অলি রনিনসন নেন ৩টি করে উইকেট।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ জহির

পিছিয়ে থেকে ব্যাট করতে শুরু করে ইংলিশরা। প্রথম ইনিংসের মতো এবারও রোরি বার্নস পারেননি দলকে ভালো সূচনা এনে দিতে। প্যাট কামিন্সের বলে এই বাঁহাতি ফিরে গেলে হাসিব হামিদকে নিয়ে লড়াই শুরু করেন ডেভিড মালান। দলীয় ৬১ রানের মাথায় হাসিব হামিদকে ফিরিয়ে গেলে ক্রিজে আসেন জো রুট। মালানকে নিয়ে ইংলিশ অধিনায়ক চালিয়ে যাচ্ছেন লড়াই। বেশ সাবলীলভাবেই খেলছেন রুট। এখনও অজিদের চেয়ে ১৭১ রানে পিছিয়ে আছে ইংল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply