মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দু’টি মামলার আবেদন

|

ছবি: সংগৃহীত।

নারীদের নিয়ে কূরুচিপূর্ণ মন্তব্য করায় সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। একই অভিযোগে সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে আরেকটি মামলার আবেদন করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিএনপিপন্থী আইনজীবীদের করা মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা ফেসবুক লাইভে উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেছেন। সোমবার (১৩ ডিসেম্বর) এই মামলার শুনানি হতে পারে।

আরও পড়ুন: পাবনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নিহতের ঘটনায় মামলা

এদিকে, কানাডায় ঢুকতে না পারা ডা. মুরাদ হাসানের দেশে ফেরার কথা থাকলেও তার সঠিক অবস্থান সম্পর্কে এখনও স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। গত ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করেন। কানাডার বিমানবন্দরে পৌঁছালে কোভিড প্রটোকলের জটিলতায় তাকে ঢুকতে দেয়নি দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি।

এর আগে, শুক্রবার দুপুরে টরোন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে মুরাদ হাসানকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করে দুবাইগামী প্লেনে তুলে দেন। ডা. মুরাদ হাসান দুবাই ফিরে সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। তবে ভিসা না থাকায় তিনি আরব আমিরাতেও ঢুকতে পারেননি।

প্রসঙ্গত, ৭ ডিসেম্বর নারীর প্রতি বিদ্বেষমূলক বক্তব্য ও কয়েকটি অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply