পাকিস্তানের পিছু ছাড়ছে না দুর্ভাগ্য, এবার বাধা করোনা

|

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ দিয়ে আবারও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। কিন্তু ঘরের মাঠে পাকিস্তানের সিরিজ আয়োজনে বাধা যেন পিছুই ছাড়ছে না। উইন্ডিজ দলের প্রধান তিন খেলোয়াড়ের করোনা আক্রান্ত হওয়ার পর আবার শঙ্কা তৈরি হয়েছে পাকিস্তান-উইন্ডিজ সিরিজে। যদিও আশার আলো দেখিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। তাই আশা করা যায়, সোমবার (১৩ ডিসেম্বর) উইন্ডিজ সিরিজের মাধ্যমেই আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে পাকিস্তানে।

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের পর তাদের দেখাদেখি ইংল্যান্ডও পাকিস্তান সিরিজ বাতিল করে। ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে বারবার নেতিবাচক সাড়াতে পাকিস্তানি খেলোয়াড়দের মনোবল অনেকেটাই ক্ষুণ্ণ হয়েছিল। কিন্তু এত কিছুর পরও টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জাত চিনিয়েছেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা। কিন্তু সেমিফাইনাল থেকে বাদ পড়ার আক্ষেপ নিয়ে বাংলাদেশ সফরে আসে পাকিস্তান। আর সিরিজ জয়ের আনন্দ নিয়ে ঘরের মাঠে উইন্ডিজদের স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছিল বাবর আজমরা। আর এর ফলেই আন্তর্জাতিক ক্রিকেট আবারও ফিরলো পাকিস্তানে। কিন্তু এ যাত্রায়ও ভাগ্য বাগড়া দেয়ার চেষ্টা চালিয়েছে সোমবার শুরু হতে যাওয়া পাকিস্তান-উইন্ডিজ সিরিজে।

বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণের আতঙ্ক নিয়েই পাকিস্তান সফরে এসেছে উইন্ডিজ। আর তাদের বাড়তি নিরাপত্তা দিতে বিশেষ ব্যবস্থাও নিয়েছে পাকিস্তান সরকার। ৮৮৯ জন বিশেষ নিরাপত্তাকর্মীকে নিয়োজিত করা হয়েছিল ক্যারিবিয়ান খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিতে। কিন্তু বাকি সব দিক থেকে নিরাপত্তা নিশ্চিত হলেও করোনার থাবা থেকে রক্ষা পাননি উইন্ডিজ দলের তিন খেলোয়াড় শেলডন কটরেল, রোস্টন চেজ ও কাইল মায়ার্স। ফলে আশঙ্কা দেখা দেয় পাকিস্তানে অনুষ্ঠিত এই সিরিজ নিয়েও।

যদিও দলের বাকিদের নিয়ে সিরিজ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ফলে ধারণা করা হচ্ছে, বাধার পরও সোমবার থেকেই প্রথম টি-টিয়েন্টি ম্যাচ দিয়ে পাকিস্তানে আবারও ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট।

আরও পড়ুন: পাকিস্তান গিয়ে করোনা আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply