‘প্রথম নারী মুক্তিযোদ্ধা’ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না: ফখরুল

|

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

৭১ এর সাথে বর্তমানের চেহারার কোনও পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি বলেন, প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে যুদ্ধ করা খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না।

সোমবার (১৩ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপির আলোচনা সভায় একথা বলেন তিনি।

এ সময় মির্জা ফখরুল বলেন, জনগণের সাথে যাদের সম্পর্ক নেই, যারা বিনা ভোটে নির্বাচিত এবং অত্যাচারী তেমন এক সরকার ক্ষমতায় আছে। সারা বিশ্বে তারা বাংলাদেশের সম্মান ক্ষুণ্ন করেছে। অথচ যে নেত্রী স্বাধীনতা যুদ্ধের শুরু থেকে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে যুদ্ধ করলেন, যিনি পুরো সময়টা পাক হানাদার বাহিনীর হাতে আটক ছিলেন তার দুই শিশু সন্তানসহ। যখন তার স্বামী স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন,  এবং গোটা জাতিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছিলেন। সে সময় তিনি চট্টগ্রাম থেকে পালিয়ে এসে আশ্রয় নিয়েছিলেন তার আত্মীয়ের বাসায়। সেখান থেকেই তাকে ও তার দুই সন্তানকে তুলে নিয়ে গেছে পাক হানাদার বাহিনী। ১৬ ডিসেম্বর পর্যন্ত তিনি পাকিস্তানী হানাদার বাহিনীর কারাগারে বন্দি ছিলেন। অথচ এখন খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না।

তরুণ যুবকদের গণতন্ত্রের কথা বলায় হত্যা করা হয়েছে। বর্তমান সরকার স্বাধীনতার কথা বলে জনগণের ওপর স্টিম রোলার চালাচ্ছে। হানাদারদের থেকে কোনও অংশে পিছিয়ে নেই তারা। সারা বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে ক্ষমতাসীনরা।

এর আগে, সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিতকরণের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে, জনগণের প্রতি গণ আন্দোলনের আহ্বান করেন মির্জা ফখরুল।

আরও পড়ুন: ইভ্যালির প্রতারণা: আগাম জামিন পেলেন মিথিলা ও শবনম ফারিয়া

তিনি বলেন, গত এক বছর ধরে দেশনেত্রীর সুচিকিৎসার দাবিতে আন্দোলন করছি। আর বিলম্ব নয়, এবারে জনগণ বেরিয়ে আসতে শুরু করেছে, পেশাজীবী ভাইয়েরা বেরিয়ে আসছেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, আজকের আন্দোলন কেবল খালেদা জিয়ার মুক্তির আন্দোলন নয়। এ আন্দোলন হলো জাতিকে মুক্তির আন্দোলন। গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে এই সরকার, আমাদের অর্জিত সব স্বপ্ন ধ্বংস করেছে। তাই আর বিলম্ব নয়। এ সময় গণতান্ত্রিক জনগণ, রাজনৈতিক দলসহ সব গণতান্ত্রিক শক্তির ঐক্যের মধ্য দিয়ে একটি দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান মির্জা ফখরুল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply