ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জিলাপি বিতরণ, চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

|

আচরণ বিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থী মো. শাহজাহান (মাফলার গলায়) কে জরিমানা করছেন আখাউড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে ও জনসমাবেশের আয়োজন করে জিলাপি বিতরণ করায় ভ্রাম্যমাণ আদালত মো. শাহজাহান নামের এক চেয়ারম্যান (টেলিফোন মার্কা) প্রার্থীকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস বলেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না।

সোমবার (১৩ ডিসেম্বর) রাত ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস উপজেলার উত্তর ইউনিয়নে অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

জনসমাগমে বিতরণকৃত জিলাপির একাংশ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. শাহজাহান আচরণবিধি লঙ্ঘন করে জনসমাগমে প্রচারণার পর লোকজনের মাঝে জিলাপি বিতরণ করে।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস ওই চেয়ারম্যান প্রার্থীকে সতর্ক করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস জানিয়েছেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না। তিনি বলেন, নির্বাচন পরিচালনা ও সুষ্ঠভাবে সমাপ্ত করার লক্ষ্যে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আখাউড়া উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮৪ হাজার ৪৩৮জন। এর মধ্যে পুরুষ ৪২ হাজার ৯৮৩ এবং নারী ভোটা ৪১ হাজার ৪৫৫ জন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply