সান্তাহারে আগুন: ৫ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর

|

ক্ষুধার জ্বালা মেটাতে অল্প বয়সেই কাজে গিয়েছিল সিহাব। লাশ হয়ে ফিরেছে পরদিনই।

বগুড়ার সান্তাহারে বিরিস প্লাস্টিক কারখানায় লাগা আগুনে নিহত পাঁচ শ্রমিকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। এ ঘটনায় স্তব্ধ পুরো এলাকা। উপার্জনক্ষম ব্যাক্তিদের হারিয়ে নির্বাক স্বজনরা। অসহায় হয়ে পড়েছেন প্রাণে বেঁচে যাওয়া শ্রমিকরাও। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন স্থানীয়রা।

ক্ষুধার জ্বালা মেটাতে অল্প বয়সেই কাজে গিয়েছিল সিহাব। পরদিন বাড়িতে ফিরলো লাশ হয়ে। ছেলেকে হারিয়ে পাগল প্রায় বাবা-মা। স্বজনদের আহাজারিতে স্তব্ধ কোমলদোগাছী গ্রাম।

উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে সিহাবের মত নির্বাক ছাতনীর বেলাল, শিংড়ার ইমন, সান্দিরার শাহজান ও সান্তাহার শহরের খালেকের পরিবারও। আগুনের লেলিহান শিখায় পুড়ে গেছে এই পাঁচ পরিবারের বেঁচে থাকার স্বপ্ন।

মঙ্গলবার অগ্নিতাণ্ডবে ভষ্মিভূত হয়েছে কারখানা। শ্রমিকদের অনেকেই প্রাণে বেঁচে ফিরেছেন। কিন্তু অসহায় হয়ে পড়েছেন ভবিষ্যতের স্বপ্নে। তবে নিহতদের পরিবারগুলোকে পুনর্বাসনের আশ্বাস কারখানা কর্তৃপক্ষের।

বিরিস প্লাস্টিকের পরিচালক তোফাজ্জল হোসেন বললেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য যতদূর করা সম্ভব হয় করবেন তিনি।

অন্যদিকে বগুড়ার আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন জানালেন, আইনি প্রক্রিয়ার জন্য যা যা করা প্রয়োজন সবকিছুরই প্রস্ততি নিয় রেখেছেন তারা।

আরও পড়ুন : মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার কেড়ে নিলো কারা?

বিরিস কারখানায় প্লষ্টিকের গ্লাস ও প্লেট তৈরীর কাজ করতেন ৭০ শ্রমিক।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply