আসছে ‘ব্রহ্মাস্ত্র’

|

ছবি: সংগৃহীত

২০১৪ বড় আয়োজনে ‘ব্রহ্মাস্ত্র’ শিরোনামে একটি সিনেমা তৈরির ঘোষণা আসে। ঘোষণা করা হয়েছিল চমকে দেয়া মত কাস্টিংও। সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ২০১৮ সালে। তারপর নানা কারণে সৃষ্ট জটিলতায় শুটিং শেষ হলেও ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পাবে কিনা তা নিয়ে ছিল নানা গুঞ্জন। অবশেষে সব সমস্যার অবসান ঘটিয়ে মুক্তি পেতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। ২০২২ এর ৯ সেপ্টেম্বর মুক্তির দিন ঠিক করা হয়েছে ব্রহ্মাস্ত্রের।

আলিয়া ভাট, রণবীর কাপুর, অমিতাভ বচ্চন, মৌনি রায়সহ দক্ষিণী সুপারস্টার নাগার্জুনা আক্কিনেনি প্রমুখ অভিনয় করেছেন এ সিনেমায় ।

করণ জোহর প্রযোজিত এ ছবির ব্যাপক প্রমোশন শুরু হয়েছে ইতোমধ্যেই। ‘ব্রহ্মাস্ত্র’ সিরিজে মোট তিনটি ছবি নিয়ে ট্রিলজি তৈরি করবেন বলে জানিয়েছেন পরিচালক অয়ন মুখার্জি। ছবিটির জন্য ১০ বছর ব্যয় করেছেন তিনি। সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করা রণবীর কাপুর বলেন, গ্রেট থিংস টেক টাইম, এ অপেক্ষার ফল ছবি দেখার পরে বুঝবেন।

জানা গেছে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি ভারতীয় মিথলজির এক সুপারহিরোর গল্প। হিন্দু দেবতা ব্রহ্মার অস্ত্র ব্রহ্মাস্ত্রের নাম অনুসারে ছবির নাম রাখার বিশেষ কারণ রয়েছে বলে জানা গেছে। এ সিনেমায় রণবীর অভিনয় করেছেন শিবা চরিত্রে। রণবীর বলেন, ছবির নাম ব্রহ্মাস্ত্র রাখার কারণ প্রাচীন ভারতের জ্ঞান, শক্তি ও ক্ষমতার কথা তুলে ধরা। ছবিতে এমন সব কস্টিউম ব্যবহার করা হয়েছে, যার সম্পর্কে আগে কখনও ভাবা হয়নি। গ্রিক মিথলজি দিয়ে হলিউড যদি বিশ্ব জয় করতে পারে আমরা নিজেদের মিথলজি দিয়ে কেন সেটা পারব না?

ছবিতে ব্যবহার করা হয়েছে আন্তর্জাতিক মানের ভিএফএক্স। আর তার জন্য সিনেমার বাজেটও ছিল আকাশচুম্বী। বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রহ্মাস্ত্রের বাজেট ৩০০ কোটি রুপির কাছাকাছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply