ওরিয়েন্টাল ব্যাংকের সাজাপ্রাপ্ত সাবেক কর্মকর্তা গ্রেফতার

|

টাকা আত্মসাৎ ও প্রতারণার মামলায় যাবজ্জীবন কারাদণ্ডসহ মোট ১০টি মামলায় সাজাপ্রাপ্ত আসামি ওরিয়েন্টাল ব্যাংকের (আইসিবি ইসলামিক ব্যাংক) সাবেক অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. আবুল কাশেম মাহমুদুল্লাহকে ঢাকার রূপনগর থেকে গ্রেফতার করেছে শ্রীনগর থানা পুলিশ।

এর আগে ২০১৫ সালে আদালত ওরিয়েন্টাল ব্যাংকের সাত কর্মকর্তাকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দেন। প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় সাজা হয় তাদের। আবুল কাশেম মাহমুদুল্লাহ ছাড়া দণ্ডাদেশপ্রাপ্ত বাকিরা হলেন সাবেক ওরিয়েন্টাল ব্যাংকের প্রিন্সিপাল শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহ মো. হারুন, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. ফজলুর রহমান ও মোহাম্মদ তারিকুল আলম, প্রধান কার্যালয়ের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মাহমুদ হোসেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম ও সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম) ইমামুল হক। মামলার শুরু থেকেই পলাতক ছিলেন।

রায়ে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে পরস্পর যোগসাজশে মেসার্স তানভীর এজেন্সি নামের ভুয়া প্রতিষ্ঠানের নামে ঋণ মঞ্জুর করেন। পরে আসামিরা কৌশলে ঋণের টাকা তুলে নিয়ে নিজেরাই আত্মসাৎ করেন।

আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণে সক্ষম হওয়ায় দুর্নীতি প্রতিরোধ আইনে প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে আসামিদের মোট ১ কোটি ৯০ লাখ টাকা জরিমানা করেন আদালত। রায়ে জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার আদেশ দেন আদালত। রায়ে বলা হয়, আসামিরা গ্রেফতার অথবা আত্মসমর্পণ করার দিন থেকে এই রায় কার্যকর হবে।

এদিকে প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে মাদারীপুরের শিবচরে নির্বাচন কর্মকর্তাকে অব্যাহতি দেয়া হয়েছে। এই প্রতিবেদনটি পড়ুন এই লিংকে

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply