বঙ্গভবনে আমন্ত্রণ পেলো আরও চার রাজনৈতিক দল

|

বঙ্গভবন।

নির্বাচন কমিশন (ইসি) গঠনে সংলাপের জন্য বঙ্গভবনে আরও চারটি নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দলগুলো হচ্ছে গণফোরাম, বিকল্পধারা বাংলাদেশ, গণতন্ত্র পার্টি ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

নতুন বছরের ২ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় গণফোরামের সঙ্গে এবং একইদিন সন্ধ্যা সাতটায় বিকল্পধারার সঙ্গে আলোচনায় বসবেন রাষ্ট্রপতি। পরদিন ৩ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় ও সাতটায় আলোচনার জন্য ডাক পেয়েছে গণতন্ত্রী পার্টি ও সিপিবি।

গত সোমবার থেকে শুরু হওয়া রাষ্ট্রপতির সঙ্গে এই সংলাপে প্রথম রাজনৈতিক দল হিসেবে জাতীয় পর্টি অংশ নেয়। ওই আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছিলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার এই উদ্যোগ।

একদিন বিরতি দিয়ে বুধবার সংলাপে অংশ নেয় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। পর্যায়ক্রমে নিবন্ধিত সব দলই বঙ্গভবনে সংলাপে অংশ নেয়ার আমন্ত্রণ পাবে বলে জানিয়েছে রাষ্ট্রপতির কার্যালয়।

উল্লেখ্য, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply