ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’, পাইলটের মৃত্যু

|

ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’ খ্যাত একটি মিগ-২১ যুদ্ধবিমান। শুক্রবার (২৪ ডিসেম্বর) ভারতীয় বিমানবাহিনীর নিয়মমাফিক ট্রেনিং চলাকালীন রাজস্থানের আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে সেটি। দুর্ঘটনার পরই মৃত্যু হয় বিমানটির পাইলট। খবর এনডিটিভির।

প্রতিবেদন সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় রাজস্থানের জয়সলমেরের কাছে দুর্ঘটনাগ্রস্ত হয় বিমানবাহিনীর মিগ-২১ বিমানটি। শেষ পাওয়া খবর পর্যন্ত বিমানটির পাইলটের মৃত্যু হয়েছে। হারসিত সিনহা নামের ওই পাইলট একজন উইং কমান্ডার ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বিমান দুর্ঘটনার কবলে পড়ার পর তিনি ভিতর থেকে বের হতে পারেনি। বিমানের বিস্ফোরণেই তার মৃত্যু হয়। এদিকে এই ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দেশটির বিমানবাহিনী।

গত মে মাসে বিমানবাহিনীর ঘাঁটি থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই পাঞ্জাবের মোগা জেলার লাঙ্গিয়ানা খুর্দ গ্রামের কাছে ভেঙে পড়েছিল একটি মিগ-২১ বিমান।

প্রসঙ্গত, চলতি বছরে এ নিয়ে চারটি মিগ-২১ বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছে। গত মার্চ মাসে ভেঙে পড়ে একটি মিগ-২১ বাইসন যুদ্ধবিমান। নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছু মুহূর্তের মধ্যে দুর্ঘটনাগ্রস্ত হয় সেটি। ওই ঘটনায় মৃত্যু হয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। এর আগে জানুয়ারি মাসে রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিলো। কিন্তু সৌভাগ্যক্রমে চালক প্রাণে বেঁচে যান।

উল্লেখ্য, মিগ সিরিজের বিমান ভেঙে পড়ার ঘটনা নতুন কিছু নয়। এই বিমান চালাতে গিয়ে মৃত্যুও হয়েছে বহু পাইলটের। ২০১৯-এর জুন মাসেও নৌসেনার একটি মিগ-২৯কে বিমান ভেঙে পড়েছিলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply