টিকটক চ্যালেঞ্জে প্রাণ গেল ১০ বছর বয়সী কিশোরীর

|

ছবি: সংগৃহীত।

সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম টিকটকের ভাইরাল ‘ব্ল্যাক আউট’ চ্যালেঞ্জে অংশ নিতে গিয়ে মৃত্যু হয়েছে ১০ বছর বয়সী এক কিশোরীর। টিকটকের ভাইরাল ওই চ্যালেঞ্জে ব্যবহারকারীদের কতক্ষণ নিঃশ্বাস বন্ধ রাখতে পারেন সেই ভিডিও আপলোড করতে হয়। যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া এই ঘটনা ঘটেছে।

নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, নাইলা অ্যান্ডারসন নামে ওই কিশোরীর মা স্থানীয় গণমাধ্যমকে জানান, প্রাণোচ্ছল মেয়েটি ওই ঘটনার সময় বাড়িতে একাই ছিল। তাই তাকে রক্ষা করার কেউ ছিল না। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব বিতর্কিত চ্যালেঞ্জে গত কয়েকদিনে বেশ কয়েকজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এসব চ্যালেঞ্জে অংশগ্রহণকারীদের বেশিরভাগই কিশোর-কিশোরী।

কয়েকদিন আগে ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে ইনস্টাগ্রামের জন্য নকল ফাঁসির ভিডিও বানাতে গিয়ে দুর্ঘটনায় এক কিশোরের মৃত্যু হয়। এছাড়া ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকের ব্ল্যাক আউট চ্যালেঞ্জে অংশ নিতে গিয়ে ইতালির ১০ বছর বয়সী এক কিশোরী ও যুক্তরাষ্ট্রের ১২ বছর বয়সী এক কিশোরের মৃত্যু হয়।

আরও পড়ুন: ‘ইসরায়েল হামলা চালানোর মতো ভুল করলে আমরা তাদের হাত কেটে নেব’

ইতালির ওই কিশোরীকে তার পাঁচ বছর বয়সী ছোটবোন বাথরুমে মোবাইল নিয়ে অবচেতন অবস্থায় খুঁজে পায় বলে প্রতিবেদনে বলা হয়েছে। এছাড়া যুত্তরাষ্ট্রের কলোরাডোর এক কিশোর ১৯ দিন লাইফ সাপোর্টে থাকার পার মারা যায়। ওই চ্যালেঞ্জে দীর্ঘক্ষণ নিঃশ্বাস বন্ধ করে রাখার কারণে অক্সিজেন সরবরাহ কমে গিয়ে মস্তিষ্ক ও শরীরের অন্যান্য অঙ্গের ক্ষতি হয় বলে চিকিৎসকরা জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply