মঞ্জুকে অব্যাহতি, বিএনপিতে পদত্যাগের হিড়িক

|

নজরুল ইসলাম মঞ্জু।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাংগঠনিক সম্পাদকের পদ থেকে নজরুল ইসলাম মঞ্জুকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে ৫৬১ নেতাকর্মী পদত্যাগ করেছেন। বিএনপি এবং দলটির অঙ্গ সংগঠন থেকে পদত্যাগ করা এসব নেতাকর্মী খুলনা সদর ও সোনাডাঙ্গা থানার। রোববার (২৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, শনিবার খালিশপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে এসএম আরিফুর রহমান মিঠুসহ খুলনার বিভিন্ন ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের ১৬ জন নেতাকর্মী পদত্যাগ করেন।

প্রসঙ্গত, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নজরুল ইসলাম মঞ্জুকে অব্যাহতি দেয়া হয়। শনিবার (২৫ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। নজরুল ইসলাম মঞ্জুর জায়গায় অনিন্দ্য ইসলাম অমিতকে দলটির খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর খুলনা মহানগর ও জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করে বিএনপির কেন্দ্রীয় কমিটি। কমিটিতে খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনিকে বাদ দেয়া হয়। ওই কমিটি গঠনের বিরুদ্ধে জ্যেষ্ঠ নেতাদের সমালোচনা করেন নজরুল ইসলাম মঞ্জু। শফিকুল আলম মনাকে আহ্বায়ক ও শফিকুল আলম তুহিনকে সদস্য সচিব করে দেয়া খুলনা মহানগরের ওই কমিটি পুনরায় মূল্যায়নের দাবিও জানিয়েছিলেন তিনি। এরপরই এই অব্যাহতি পত্র গেলো কেন্দ্র থেকে।

অব্যাহতির বিষয়ে নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, চিঠি পেয়েছি এবং এতে আমি ব্যথিত হয়েছি। আমার প্রতি অবিচার করা হয়েছে। ৪৪ বছর রাজনীতি করে বিএনপিকে টিকিয়ে রাখার ‘পুরস্কার’ দেয়া হয়েছে আমাকে। তারপরও বলছি, যত দিন বেঁচে থাকবো, আমি বিএনপি করবো।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply