হবিগঞ্জের সাতছড়িতে ১৫টি মর্টার সেল উদ্ধার, অভিযান অব্যাহত

|

স্টাফ করেসপন্ডেন্ট, হবিগঞ্জ:
হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে আবারও অস্ত্রের সন্ধানে অভিযান চালানো হচ্ছে। সোমবার (২৭ ডিসেম্বর) ভোররাত থেকে অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল। অভিযানকালে ১৫টি মর্টার সেল ও ছয় বক্স গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র। অভিযান শেষে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানাবে কাউন্টার টেরোরিজম ইউনিট।

এর আগে, গত ২ ও ৩ মার্চ বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালিয়ে ১৮টি কামান বিধ্বংসী রকেট সেল উদ্ধার করে। ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফা অভিযান চালিয়ে সেখান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটোরাইফেল, পাঁচটি মেশিনগানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড গুলি উদ্ধার করে র‍্যাব।

একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহিন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিনগান, চারটি ব্যারেল, আটটি ম্যাগাজিন, ২৫০টি গুলির ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতাসম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। ৫ম দফায় ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি সাতছড়িতে অভিযান পরিচালনা করে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার করা হয়। ৬ষ্ঠ দফায় ২০১৯ সালের ২৪ নভেম্বর সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply