নেই কোহলি-বাবর, দেখে নিন হার্শা ভোগলের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ

|

জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। ছবি: সংগৃহীত।

২০২১ সালের আন্তর্জাতিক ও ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সেরা পারফর্মারদের নিয়ে নিজের পছন্দের টি-টোয়েন্টি একাদশ বাছাই করেছেন জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

হার্শা ভোগলের দেয়া পছন্দের এই একাদশে জায়গা হয়নি বর্তমান বিশ্বের সেরা দুই ক্রিকেটার হিসেবে বিবেচিত ভিরাট কোহলি ও বাবর আজম। অনুমিতভাবেই বাংলাদেশ থেকেও স্থান পাননি কেউ।

হার্শার এই দলে ওপেনার হিসেবে খেলবেন চলতি বছরে টি-টোয়েন্টির রান সংগ্রহে রেকর্ড গড়া পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও ইংলিশ জস বাটলার। ওয়ানডাউনে খেলবেন গত কয়েক সিরিজ ধরেই এই ফরম্যাটে অস্টেলিয়ার হয়ে সেরা পারফর্মার মিচেল মার্শ। টপ অর্ডারের তিনজন ডানহাতি হলেও চার নাম্বারে খেলবেন বামহাতি ব্যাটসম্যান মঈন আলী। এবছর আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন এই ইংলিশ অলরাউন্ডার।

এই দলের ৫ ও ৬ নাম্বারে খেলবেন দুই হার্ডহিটার ব্যাটসম্যান অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। দলের স্পিন বিভাগ সামলাবেন আরেক ক্যারিবিয়ান তারকা সুনীল নারাইন ও আফগানিস্তানের লেগ স্পিনার রাশিদ খান।

হার্শা ভোগলের এই দলে গতির ঝড় তুলবেন তিনজন। দলে আছেন পাকিস্তানি সেনসেশান শাহীন শাহ আফ্রিদি। আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে এ বছরের আইপিএলে গতির ঝড় তোলা সাউথ আফ্রিকান তারকা এনরিখ নরখিয়াও আছে এই দলে। দলে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও।

হার্শা ভোগলের বাছাইকৃত একাদশ:
মোহাম্মদ রিজওয়ান, জস বাটলার, মিচেল মার্শ, মঈন আলী, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, রশিদ খান, শাহীন শাহ আফ্রিদি, অ্যানরিখ নরকিয়া ও জাসপ্রিত বুমরাহ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply