‘কিছু দেশের অসন্তোষ দূর করতে চায় সরকার’

|

যুক্তরাষ্ট্রসহ কিছু দেশের অসন্তোষ দূর করতে চায় সরকার। এ মনোভাবের কথা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন বলছেন, সত্যিই কোনো ভুল থাকলে তা সংশোধনেও আগ্রহী ঢাকা। মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্ক আরও নিবিড় করতে চেষ্টা অব্যাহত আছে। তবে এসব অসন্তোষ তৈরির পেছনে অপপ্রচারকেই দায়ী করছেন তিনি।

বিদায়ী বছরের শেষভাগে র‍্যাব ও এর সাবেক-বর্তমান সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ভাবিয়ে তুলেছে সরকারকে। এরই মধ্যে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে ওয়াশিংটনে চিঠিও পাঠিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী। মন্ত্রী বলেন, চিঠি পাঠানো হয়েছে, এখন চিঠির জবাবের জন্য অপেক্ষা করছেন তারা।

বাংলাদেশ নিয়ে বহির্বিশ্বে ভুল তথ্য দেয়া হচ্ছে অভিযোগ করে পররাষ্ট্র মন্ত্রী বলছেন, এর ফলে অসন্তোষ তৈরি হয়েছে কিছু দেশের মধ্যে। নতুন বছরে এসব ভুল ধারণা ভাঙানোর চেষ্টা পররাষ্ট্র মন্ত্রণালয়ের অগ্রাধিকার। পররাষ্ট্রমন্ত্রী বলছেন, যদি আমাদের সত্যিই কোনো ভুল থাকে, তবে সেটি সংশোধন করে নেবো। আর যদি তারা কোনো ভুল তথ্যের ওপর ভিত্তি করে অসন্তুষ্ট হয়ে থাকে, তাহলে তাদের ঠিক তথ্যটি আমরা পৌঁছে দেবো।

ফেব্রুয়ারিতে ঢাকায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিনিয়োগ সংলাপ আয়োজনের পাশাপাশি একই মাসে ওয়াশিংটন সফরের সম্ভাবনার কথাও জানান মন্ত্রী। আগের মতোই অর্থনৈতিক কূটনীতিকেও সরকার গুরুত্ব দিচ্ছে বলেও জানান ডক্টর মোমেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply