বাংলাদেশের কাছে হারে বিশ্ব ক্রিকেটের লাভ দেখছেন বিদায়ী রস টেলর

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্ট আগামী ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বাংলাদেশ সময় ভোর ৪টায় অনুষ্ঠিত হবে। এই ম্যাচ খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন দলটির ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক রস টেলর। সিরিজের প্রথম ম্যাচ হেরে ১-০ তে পিছিয়ে আছে টেলরের দল। তবে নিজ দল হারলেও বাংলাদেশের জয় ক্রিকেটের জন্য ভালো বলে মনে করেন তিনি।

মাউন্ড মঙ্গানুই টেস্ট নিয়ে কিউই ব্যাটিংয়ের স্তম্ভ টেলর বলেন, আমরা ম্যাচের পুরো সময়ই পর্যুদস্ত হয়েছি। তবে টেস্ট ক্রিকেটের ভালোর জন্যই বাংলাদেশকে উঠে আসতে হবে। আমার মনে হয়, এই জয় থেকে তারা অনেক আত্মবিশ্বাস পাবে। শুধু নিউজিল্যান্ড সফরেই না, এই আত্মবিশ্বাস তারা পরবর্তী যেকোনো বিদেশ সফরেই পাবে। তাই এ ম্যাচের ফলাফলকে আমি ইতিবাচকভাবেই দেখছি।

বাংলাদেশের বোলিং নিয়ে টেলর বলেন, ওরা ধৈর্য ধরেছে। স্টাম্পে বল রেখেছে এবং আমাদের নিচে খেলতে বাধ্য করেছে। তা ছাড়া আমাদের বেশির ভাগ খেলোয়াড় রিভার্স সুইংয়ের মুখোমুখি খুব একটা হয়নি।

হ্যাগলি ওভালের উইকেট সম্পর্কে টেলরের ভাষ্য, আমার মনে হয় উইকেটে ঘাস থাকবে প্রচুর। তাই পুরো সময়ই বল উঠবে এবং দৌড়াবে। এমন কন্ডিশনে কীভাবে খেলতে হবে, তা আমাদের ব্যাটসম্যান-বোলাররা জানে। তাই টসে জিতলে আগে বোলিং। কী হয়, এখন সেটাই দেখার বিষয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply