শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে যা বললেন শিক্ষামন্ত্রী

|

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের অনলাইনে আলোচনা শেষ হয়েছে।

শনিবার দিবাগত রাত (২৩ জানুয়ারি) সোয়া দুইটায় এ ভার্চুয়াল আলোচনা শেষ হয় বলে জানা গেছে। শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে শিক্ষামন্ত্রী আশ্বাস দেন আন্দোলনরত শিক্ষার্থীরা কেউ আইনগত বা একাডেমিক হয়রানির শিকার হবে না। শিক্ষামন্ত্রী আরও জানান যে তিনি শিক্ষার্থীদের সব কথা ও অভিযোগ-আপত্তি শুনেছেন। এসময় তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেন যে, তিনি শিক্ষার্থীদের দাবি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব সমস্যার সমাধান করবেন। আলোচনা শেষে শিক্ষার্থীদের অবিলম্বে অনশন ভঙ্গের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, শনিবার দিবাগত রাত (২৩ জানুয়ারি) একটার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের অনলাইনে আলোচনা শুরু হয়। এর আগে, শনিবার সন্ধ্যায় রাজধানীতে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে শাবিপ্রবির চলমান সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়টির কয়েকজন শিক্ষকের সাথে আলোচনায় বসেন দীপু মনি। ওই আলোচনায় আন্দোলনকারীদের প্রতিনিধি দলের অংশ নেয়ার কথা থাকলেও আন্দোলনরত সহপাঠীদের রেখে প্রতিনিধিরা ঢাকায় আসতে রাজি হননি।

শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা শেষে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা এখন সংবাদ সম্মেলন করছেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply