‘প্রাসাদে ঢুকলে ষাঁড় রাজা হয় না, প্রাসাদ হয় গোয়ালঘর’ বলে গ্রেফতার সাংবাদিক

|

ছবি: সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে অপমান করার অভিযোগে শনিবার (২২ জানুয়ারি) গ্রেফতার হয়েছেন দেশটির সুপরিচিত সাংবাদিক সেদেফ কাবাস। আদালত তাকে বিচারের আগেই কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে এতে তার এক থেকে চার বছরের কারাদণ্ড হতে পারে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, টিভি চ্যানেলের লাইভে সাংবাদিককে বলতে শোনা যায়, মুকুট পরা মাথা মাত্রই বুদ্ধিমান বলে একটি খুব বিখ্যাত প্রবাদ আছে কিন্তু আমরা দেখছি এটি সত্য না। শুধু রাজপ্রাসাদে ঢুকলেই ষাঁড় রাজা হয় না, প্রাসাদ হয়ে যায় গোয়ালঘর। এই উদ্ধৃতিটি পরে টুইটারে পোস্টও করেন তিনি।

প্রেসিডেন্ট এরদোগানের প্রধান মুখপাত্র ফাহরেটিন আলতুন তার মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে বর্ণনা করেছেন। তিনি টুইটারে লিখেছেন, একজন তথাকথিত সাংবাদিক একটি টেলিভিশন চ্যানেলে আমাদের প্রেসিডেন্টকে নির্লজ্জভাবে অপমান করছেন যার কিনা ঘৃণা ছড়ানো ছাড়া আর কোনো কাজ নেই।

আরও পড়ুন: কারাগারে থেকে উচ্চমাধ্যমিকে সেরা ফলাফল, পেলেন শিক্ষাবৃত্তি

এদিকে আদালতে দেয়া বিবৃতিতে প্রেসিডেন্টকে অপমানের বিষয়টি অস্বীকার করেছেন কাবাস। টেলি১ চ্যানেলের সম্পাদক মেরদান ইয়ানারদাগ মিসেস কাবাসের গ্রেফতারের সমালোচনা করেছেন। তিনি বলেন, একটি প্রবাদের কারণে রাত ২ টায় তাকে আটক করা অগ্রহণযোগ্য। এটি সাংবাদিক, মিডিয়া এবং সমাজকে ভয় দেখানোর চেষ্টা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply