নির্বাচনে পক্ষে কাজ না করায় ২শ মানুষের কৃষিজমি দখলের অভিযোগ

|

ইউনিয়ন পরিষদ নির্বাচনে পক্ষে কাজ না করায় মানিকগঞ্জে ২ শতাধিক মানুষের কৃষিজমি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে নির্বাচিত চেয়ারম্যান ও তার লোকজনের বিরুদ্ধে। তাদের অত্যাচারে ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে অর্ধশতাধিক মানুষ। অভিযোগ রয়েছে, ভয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করতেও সাহস পাচ্ছে না পদ্মার দুর্গম চরের ভুক্তভোগীরা।

যে জমির ফসলে সারা বছরের খাবার জোটে, সেই জমি বেদখল। তাইতো কৃষক জালালের আহাজারি। রোপণ করা ধান ও সেচপাম্পসহ দখলদারদের কবলে তার প্রায় চার বিঘা কৃষিজমি। তার মতো মানিকগঞ্জে পদ্মার দুর্গম চরের নির্যাতনের শিকার আরও দুই শতাধিক কৃষক।

ভুক্তভোগীদের অভিযোগ, নির্বাচনে অন্যের পক্ষে কাজ করার অভিযোগে হরিরামপুরে আজিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল হোসেন ও তার লোকজন তাদের জমি দখল করেছে। বাহিনীর অত্যাচারে অনেকেই এখন এলাকাছাড়া।

এদিকে চরে খবর সংগ্রহে গেলে যমুনা টিভির পিছু নেয় বিল্লালের অনুসারীরা। তাদের মহড়ার কারণে অনেক ভুক্তভোগী মুখ খুলতেই সাহস করেনি। ঢাকায় অবস্থান করায় বক্তব্য পাওয়া যায়নি চেয়ারম্যান বিল্লাল হোসেনের। তবে সব অভিযোগ অস্বীকার করেছেন তার ভাই মোশারফ।

তবে হরিরামপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম বলছেন, অভিযোগ পাননি তারা। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ারও প্রতিশ্রুতি তার।

৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মত জনপ্রতিনিধি নির্বাচিত হন বিল্লাল হোসেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply