জাতীয় দলের ওপেনার বিপিএলে ব্যাটিং করছেন তিনে!

|

জাতীয় দলের ওপেনার বিপিএলে ব্যাট করছেন তিন ও চার নম্বরে। তামিম ইকবালের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি ২৬ ম্যাচে ওপেনিং করেছেন নাঈম শেখ। কিন্তু এ ওপেনারকে বিপিএলে দেখা যাচ্ছে না ওপেনিংয়ে। তাও আবার টি টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দলে খেলা সত্ত্বেও!

বাংলাদেশের টি-টোয়েন্টি ফরম্যাটের ওপেনিংয়ে দারুণ এক শূন্যতা। দীর্ঘ ২২ মাস তামিম ইকবালের অনুপস্থিতে ওপেনিংয়ে নেমেছেন নাইম শেখ, লিটন দাস, সৌম্য সরকারসহ বেশ কয়েকজন। কিন্তু সেভাবে কেউই থিতু হতে পারেননি।

ওপেনিংয়ের জন্য বিসিবির ক্রিকেটার খোঁজার বড় প্লাটফর্ম হতে পারতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। কিন্তু সেখানেই যে শুভঙ্করের ফাঁকি। জাতীয় দলের ওপেনাররা নেই বিপিএলের ওপেনিং লিস্টে।

গত ২২ মাসে জাতীয় দলের হয়ে টি টোয়েন্টিতে সবচেয়ে বেশি ২৬ ম্যাচে ওপেনিং করেছেন নাঈম শেখ। সেই নাঈম শেখই বিপিএলের ওপেনিং খাতায় নেই। তাও আবার টি টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দলের হয়ে খেলার সময়!

বিপিএলে একই দলে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ আর নাইম শেখ। এখানেই তামিমের সহচার্যে নাইমকে শক্ত ভিতে দাড় করাতে পারতেন মাহমুদল্লাহ। কিন্তু টি-টোয়েন্টির অধিনায়কের অধীনে জাতীয় দলের ওপেনার বিপিএলে ব্যাট করতে নামছেন তিন অথবা চার নম্বরে।

ঢাকার হয়ে প্রথম ম্যাচে তিন নম্বরে, দ্বিতীয় ম্যাচে চার নম্বরে। আর পরের দুই ম্যাচে তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন নাঈম শেখ। ৯, ৪, ৪, ১৫, যথাক্রমের রানগুলোও ভালো কিছুর জানান দিচ্ছে না।

এছাড়াও জাতীয় দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ ম্যাচে ওপেনিং করা লিটন দাস করোনা আক্রান্তের কারণে এখনও বিপিএলে নামতেই পারেননি। এদিকে সৌম্য সরকারও খেলেছেন মাত্র ১ ম্যাচ। বাকি যারা আছেন তারাও নেই ওপেনিং চিন্তায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply