বিমানবন্দরের স্ক্যানিংয়ে ধরা পড়া ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলেন না ইউপি চেয়ারম্যান

|

মাদক সেবন ও আলামত নষ্টের অভিযোগে গ্রেফতার হয়েছেন ইউপি চেয়ারম্যান আবু সাইদ খান।

ঝালকাঠি প্রতিনিধি:


বরিশাল বিমানবন্দরে ইয়াবাসহ ধরা পড়েছেন ঝালকাঠির কেওড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু সাইদ খান। মাদক সেবন ও আলামত নষ্ট করার অভিযোগে তাকে ইতোমধ্যেই গ্রেফতার করে বরিশাল জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) আবু সাইদ খানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন বরিশাল বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার।

তিনি বলেন, বিমানবন্দরের ব্যবস্থাপক রোববার (৩০ জানুয়ারি) রাতে একটি লিখিত অভিযোগসহ আবু সাইদ খানকে থানায় সোপার্দ করেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রুজু হয় এবং সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

বিমানবন্দর ব্যবস্থাপকের লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, রোববার বিকেল ৩ টা ৪০ মিনিটে বরিশাল থেকে ঢাকাগামী নভোএয়ার বিমানের যাত্রী ছিলেন আবু সাইদ খান। বিমানবন্দরের সর্বশেষ চেকিং গেট অতিক্রমকালে স্ক্যানারে সাইদের ব্যাগে একটি লাইটার দেখতে পাওয়া যায়। এরপর তাকে লাইটারটি বের করতে বললে, ব্যাগে কিছু নেই- বলে জানান আবু সাইদ।

এরপর ব্যাগটি আবার স্ক্যান করা হলে লাইটারের অবস্থান নিশ্চিত হয়। এবার সাইদ নিজ হাতে ব্যাগ থেকে একটি সিগারেটের প্যাকেট বের করেন, যার মধ্যে লাইটারটি ছিলো। লাইটারটি নির্দিষ্ট বাস্কেটে রাখার সময় সেখানে থাকা নিরাপত্তাকর্মীরা ওই সিগারেটের প্যাকেটের মধ্যে কালো কার্বনে মোড়ানো ‘কিছু’ দেখতে পেয়ে সে বিষয়ে জিজ্ঞাসা করলে কার্বনে মোড়ানো বস্তুটি বের করে আকস্মিক গিলে ফেলেন সাইদ। পরে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, স্ক্যানিংয়ের সময় যেটি গিলে ফেলেছিলেন সেটি ইয়াবা ছিল।

বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি সিভিল অ্যাভিয়েশন সদর দফতরে জানালে তাৎক্ষণিকভাবে সাইদের বোর্ডিং পাস বাতিল করা হয়। এরপর, বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক মো. আব্দুর রহিম তালুকদার লিখিত অভিযোগসহ আবু সাইদকে পুলিশের হাতে সোপর্দ করেন। পরে পুলিশ মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে আবু সাইদের বিরুদ্ধে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply