সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে চট্টগ্রামকে ১৫০ রানের লক্ষ্য দিলো বরিশাল

|

ছবি: সংগৃহীত

বিপিএলে দিনের (১ ফেব্রুয়ারি) দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানের ঝড়ো অর্ধশতকে চট্টগ্রামকে ১৫০ রানের টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে শেষ খবর পর্যন্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সংগ্রহ ৭.৪ ওভারে ১ উইকেটে ৩৮ রান।

টস জিতে ব্যাটিংয়ে নামে বরিশাল। এ দিন ৩ পরিবর্তন নিয়ে একাদশ সাজায় চট্টগ্রাম। ভয়ঙ্কর হয়ে ওঠা ক্রিস গেইলকে দুর্দান্ত এক ক্যাচে ফেরান মেহেদী মিরাজ। সবশেষ ১৭ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিফটি না পাওয়া সাকিব আল হাসান চট্টগ্রামের বিরুদ্ধে ৩০ বলে তুলে নেন ফিফটি। তৌহিদ হৃদয়ের সাথে এই বিশ্বসেরা অলরাউন্ডারের ৫৫ রানের জুঁটি পথ দেখায় বরিশালকে। তবে বিপত্তি বাধে ইনিংসের ১৭তম ওভারে হ্যাটট্রিকম্যান মৃত্যুঞ্জয় আক্রমণে এলে। সাকিবকে ফেরানোর পরের ওভারে সোহানকেও আউট করেন মৃত্যুঞ্জয়। ঐ ওভারের তৃতীয় ও ৪র্থ বলে ইরফান শুক্কুর ও মুজিবুর রহমানকে ফিরিয়ে আবারও হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন তিনি। মাত্র ২ ওভার বল করে ১২ রানে ৪ উইকেট শিকার করেন মৃত্যুঞ্জয়।

জবাবে এখন ব্যাট করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মারকুটে ওপেনার উইল জ্যাকসকে প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছেন বরিশালের আফগান স্পিনার মুজিব উর রেহমান। এখন ব্যাট করছেন আফিফ ও শামীম হোসেন। জয়ের জন্য এখনও চট্টগ্রামের দরকার ৭৪ বলে ১১২ রান।

আরও পড়ুন: কুমিল্লাকে ৫০ রানে হারালো মাহমুদউল্লাহর ঢাকা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply