ফ্লোরিয়ান উইটজকে নিয়ে চলছে রিয়াল ও বায়ার্নের টানাহেঁচড়া

|

ছবি: সংগৃহীত

জার্মানির বিস্ময়কর তরুণ প্রতিভা ফ্লোরিয়ান উইটজকে নিয়ে এরইমধ্যে টানা-হেঁচড়া চলছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মধ্যে। কিন্তু মাত্র ১৮ বছর বয়সী এই ফুটবলারকে দলে ভেড়াতে যে কোনো ক্লাবকে দিতে হবে ১০০ মিলিয়ন ইউরো। আর যদি মূল দলে উইটজ যোগ দেন তাহলে ক্লাব ফুটবলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হবেন তিনি।

কিশোর বয়সেই ফুটবলের নতুন সেনসেশন ফ্লোরিয়ান উইটজের ফুটবল স্কিল নজর কেড়েছে জায়ান্ট ক্লাবদের। বেয়ার লেভারকুসেনের অনূর্ধ্ব-১৯ দলে ২৭ নম্বর জার্সি পরে মাঠ মাতিয়ে চলছেন মাত্র ১৮ বছর বয়সী এই ফুটবলার। অনূর্ধ্ব-১৯ দলে খেললেও উইটজের ফুটবল জাদু এতটাই মুগ্ধ করেছে ক্লাবগুলোকে যে, তারা তাদের মূল দলে চাইছে তাকে। এই সুযোগে লেভারকুসেন দামও চড়িয়ে দিয়েছে। উইটজের জন্য ১০০ মিলিয়ন ইউরো চাইছে এই জার্মান ক্লাব, যা বাংলাদেশি টাকায় প্রায় ৯৬২ কোটি টাকা।

২৪ ম্যাচে ৮ গোল ও ১২ অ্যাসিস্টে ফ্লোরিয়ান উইটজ মুগ্ধ করেছে ফুটবল বিশ্বকে। আক্রমণভাগ কিংবা মিডফিল্ড- দুটি পজিশনেই দারুণ পারফরমেন্স এই জার্মান তরুণ ফুটবলারের। রিয়াল মাদ্রিদ আর বায়ার্ন মিউনিখ মাঠে নেমেছে উইটজকে দলে ভেড়াতে। কিন্তু বেয়ার লেভারকুসেনের সাথে ভালো সম্পর্কের জেরে উইটজকে দলে পেতে আশাবাদী রিয়াল মাদ্রিদ।

বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হাল্যান্ড আর লেভারকুসেন থেকে উইটজকে দলে নিতে পারলে রিয়াল মাদ্রিদ হয়ে যাবে বিশ্ব ফুটবলে সেরা দুই তরুণ প্রতিভার দল। এছাড়া উইটজ যদি মূল দলেই যোগ দেন, তবে ক্লাব ফুটবলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে চেলসির কাই হ্যাভার্টজকে টপকে যাবেন এই জার্মান সেনসেশন।

আরও পড়ুন: শীতকালীন দলবদল: বার্সায় অবামেয়াং, এভারটনে ল্যাম্পার্ড, ডেলে আলি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply