পাঁচ মাস পর প্রকাশ্যে কিম জং উনের স্ত্রী

|

পাঁচ মাস পর প্রকাশ্যে এসেছেন কিম জং উনের স্ত্রী রি সোল জু

দীর্ঘ পাঁচ মাস পর প্রকাশ্যে এসেছেন কিম জং উনের স্ত্রী রি সোল জু এবং কিমের চাচী কিম ইয়ং হুই। উত্তর কোরিয়ার ক্ষমতাবলয়ে কিমের স্ত্রী ও চাচী বেশ প্রভাবশালী নারী হিসেবে স্বীকৃত। খবর রয়টার্সের।

বুধবার (২ ফেব্রুয়ারি) তাদেরকে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন কেসিএনের একটি অনুষ্ঠানে দেখা যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

কেসিএনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, পিয়ংইয়ংয়ের একটি আর্ট গ্যালারিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কিমের স্ত্রী রি সোল জু ও চাচী কিম ইয়ং হুই উপস্থিত হন। চন্দ্র নববর্ষ উপলক্ষে এ বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। দেশটিতে এখন চন্দ্র নববর্ষের ছুটি চলছে। দেশটির ক্ষমতাবলয়ের অত্যন্ত প্রভাবশালী দুই নারী সদস্যকে প্রকাশ্যে দেখে অনেকেই বিস্মিত হয়েছেন। কারণ করোনা মহামারিতে তাদেরকে খুব বেশি প্রকাশ্যে আসতে দেখা যায়নি।



কেসিএন জানিয়েছে, বুধবার স্ত্রী রি সোল জুকে সাথে নিয়ে কিম জং উন আর্ট থিয়েটারের অডিটোরিয়ামে উপস্থিত হলে সেখানে উপস্থিত সবাই তাদের স্বাগত সংগীত গেয়ে অভ্যর্থনা জানান।

প্রতিবেদনে আরও বলা হয়, লাল ও কালো রঙয়ের ঐতিহ্যবাহী কোরিয় পোশাক পরে অনুষ্ঠানে উপস্থিত হন রি সোল। ভিডিওতে তাকে কিমের সাথে হাস্যোজ্বল অবস্থায় কথা বলতেও দেখা যায়। পরে স্টেজে উঠে চিত্র শিল্পীদের সাথে করমর্দন ও ছবি তোলেন তারা।

প্রসঙ্গত, কিমের স্ত্রী রি সোল জুকে সর্বশেষ প্রকাশ্যে দেখা গিয়েছিল গত বছরের ৯ সেপ্টেম্বর। ওই দিনটি ছিল উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী। ওইদিন স্বামী কিমের সাথে কুমসুসান প্রাসাদে যান তিনি। প্রাসাদটি কিমের বাবা ও দাদার সমাধি হিসেবে বিখ্যাত।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে নববর্ষের অনুষ্ঠানে সর্বশেষ সস্ত্রীক দেখা গিয়েছিলো কিমকে। সেসময় দীর্ঘ এক বছর জনসমক্ষের বাইরে থাকার পর প্রকাশ্যে এসে ছিলেন তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply