ভার্চুয়ালি সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী, দিলেন ভয়াবহ বর্ণনা!

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি ভার্চুয়ালি সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে দাবি করেন এক নারী। পরে তিনি তার নিজের অভিজ্ঞতার কথা বর্ণনা করেছেন। গত বছরের শেষ দিকে ভার্চুয়াল জগতে ‘হেনস্থা’ হওয়ার দাবি করে রীতিমতো আলোচনার ঝড় তুলেছেন তিনি।

নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, মেটার তৈরি করা ভিআর প্লাটফর্ম হরাইজন ওয়ার্ল্ডসে একজন বেটা টেস্টার হিসেবে এমন ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে পড়েছিলেন ৪৩ বছর বয়সী নিনা জেইন পাটেল। তিনি বলেন, জয়েন করার ৬০ সেকেন্ডের মধ্যেই আমাকে মৌখিক ও যৌন হয়রানির শিকার হতে হয়। পুরুষালি কণ্ঠের ৩-৪ জন পুরুষ অবতার আমার অবতারকে ভার্চুয়ালি সংঘবদ্ধ ধর্ষণ করে এবং সেই ছবি ধারণ করে। যখন আমি সেখান থেকে বের হয়ে যেতে চেষ্টা করি, তখন আমাকে হেনস্থার শিকার হতে হয়।

তিনি আরও বলেন, এত দ্রুত এমন ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হই যে সেফটি ব্যারিয়ার ব্যবহারের কথা ভুলে যাই আমি। মেটার সেফ জোন ফিচারের দিকে ইঙ্গিত করে এমন কথা বলেন তিনি।

গত ডিসেম্বরে মেটা জানিয়েছিল তখনও পর্যন্ত নাম না জানা এক নারী ভার্চুয়ালি হেনস্থার শিকার হয়েছেন তাদের প্লাটফর্মে। নিজের অভিজ্ঞতার কথা সবার প্রথম ব্লগ সাইট মিডিয়ামে লেখেন নিনা। কিন্তু এখন সবাইকে নিজের উদ্বেগের কথা জানাতে চান তিনি।

তিনি বলেন, এটি প্রাপ্তবয়স্ক নারী ও পুরুষ উভয়ের জন্যই সমস্যার কারণ হয়ে দাঁড়াবে। আমাদের দুনিয়া এখন টুডি ইন্টারন্টে থেকে থ্রিডি ইন্টারন্টে স্পেসে (দ্য মেটাভার্স) প্রবেশ করছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply