ব্যবসায়ী মহসিনের আত্মহত্যার ভিডিও সরানোর নির্দেশ হাইকোর্টের

|

ব্যবসায়ী মহসিনের আত্মহত্যার ভিডিও ৬ ঘণ্টার মধ্যে ফেসবুক থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসাথে ভিডিওটি যে কোনো ধরনের ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এস মনিরুজ্জামানের হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন।

আদালত স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসিকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলেছেন। একইসঙ্গে বিটিআরসিকে এ বিষয়ে আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, মোহাম্মদ আবু মহসিন খান বুধবার (২ ফেব্রুয়ারি) রাত সোয়া ৯টার দিকে ধানমণ্ডির নিজ বাসায় বসে তার ফেসবুক আইডি থেকে লাইভে আসেন। সেখানে লাইসেন্স করা পিস্তল মাথায় ঠেকিয়ে গুলি করে আত্মহত্যা করেন তিনি। তিনি চলচ্চিত্র অভিনেতা রিয়াজের শ্বশুর।

সাম্প্রতিককালে নিকট আত্মীয়দের মৃত্যুর ঘটনার কথা উল্লেখ করে মহসিন ফেসবুক লাইভে বলেন, তিনি ক্যান্সার আক্রান্ত। তার ব্যবসা বন্ধ। বাসায় একাই থাকেন তিনি। তার এক ছেলে থাকে অস্ট্রেলিয়ায়। তার ভয় করে যে তিনি বাসায় মরে পড়ে থাকলে, লাশ পঁচে গেলেও কেউ হয়তো খবর পাবে না।

ফেসবুক লাইভে মহসিন আরও বলেন, পিতামাতা যা উপার্জন করে তার সিংহভাগ সন্তানদের পেছনে খরচ করে। প্রকৃত বাবারা না খেয়েও সন্তানদের খাওয়ানোর চেষ্টা করে, পরিবারকে দেয়ার চেষ্টা করে। কিন্তু পরিবার অনেক সময় বুঝতে চায় না। যারা দেখছেন, তাদের সাথে এটাই শেষ দেখা। সবাই ভালো থাকবেন।

মহসিন চেয়ারে বসে ফেসবুক লাইভে কথা বলেন। তার সামনে টেবিল ছিল। ওই টেবিলে কাফনের কাপড় ছিল। এর ওপর একটি চিরকুট ছিল; তাতে লেখা ছিল, এখানে কাফনের কাপড় রাখা আছে। যা আমি ওমরা হজে ব্যবহার করেছিলাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply