খাগড়াছড়ির ১১ ইটভাটায় ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

|

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে আইন অমান্যসহ নানা অভিযোগে বিভিন্ন স্থানে ইটভাটায় অভিযান চালিয়েছে প্রশাসন। এ সময় ১১টি ইটভাটাকে মোট ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দিনভর অভিযান চালিয়ে এসব জরিমানা করেন ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

প্রশাসন সূত্রে জানা যায়- খাগড়াছড়ির দীঘিনালা, মাটিরাঙা ও রামগড় উপজেলার ১১ ইটভাটাকে ৮ লাখ ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। ইটভাটাগুলোতে ইওলাইসেন্স নবায়ন না করা, ভাটায় কাঁচামাল হিসেবে কৃষি জমির উপরিভাগের মাটি ও জ্বালানি হিসেবে বনের কাঠ ব্যবহার করায় এসব ইটভাটাকে জরিমানা করা হয়।

দীঘিনালার উপজেলার চারটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা। এ সময় এডিবি ব্রিক ফিল্ডের লুতফুর রহমানকে ৮০ হাজার টাকা, কেবিএম-১’র পক্ষে রাকিব উদ্দিনকে ৭০ হাজার টাকা, সেলিম এন্ড ব্রাদার্সর ওয়াহিদুজ্জামানকে ৮০ হাজার টাকা ও কেবিএম-২’র রাকিব উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এদিকে দুপুরে মাটিরাঙ্গা পৌর এলাকার নতুন পাড়া, হাতিয়া পাড়া এবং ইসলামপুর এলাকায় অভিযান চালান মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা। তিনি এবিএম ইটভাটার মালিককে ১ লখ টাকা, এসআরটি ইটভাটাকে ১ লক্ষ টাকা এবং আরআরআর ইটভাটাকে ৭০ হাজার টাকা করে সর্বমোট ২লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে বিকেলে রামগড় উপজেলার ফেনীরকুল এলাকার ব্রিকফিল্ডের মালিক হাফেজ আহাম্মদকে ৮০ হাজার, নুর ইসলামকে ৭০ হাজার, মোস্তফা ভূঁইয়াকে ৬০ হাজার ও সদু কার্বারী পাড়ার আবদুল মান্নানকে ৭০ হাজার টাকা জরিমানা করেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্টেট উম্মে হাবিবা মজুমদার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply