টেস্টকে প্রাধান্য দিয়ে আইপিএল নিলাম থেকে স্টোকসের নাম প্রত্যাহার

|

বেন স্টোকস। ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেটকে অগ্রাধিকার দিয়ে আসন্ন আইপিএলে নিলাম থেকে নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ২০১৭ আইপিএলের সেরা ক্রিকেটার এবং ২০১৮ আসরের সবচেয়ে দামি ক্রিকেটার হওয়া স্টোকস বলেছেন, কোনো দলে যাওয়ার পর সেই ক্রিকেটে মনোযোগ দিতে না পাররা চেয়ে আগে থেকেই পরিষ্কার মতামত দেয়াটা উচিৎ।

রাজস্তান রয়ালসে রাজকীয় প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন বেন স্টোকস। ব্যাট হাতে দুই ফিফ্যটি এবং বল হাতে ১৬ উইকেট নেয়া এই ইংলিশ অলরাউন্ডার এবারের নিলামেও হট কেক হিসেবেই বিবেচিত হচ্ছিলেন। লখনৌ সুপারজায়ান্টসের মেনটর গৌতম গম্ভীর কিছুদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে মার্কাস স্টয়নিসের চেয়ে স্টোকসকে দলে ভেড়ানোর ব্যাপারেই চেষ্টা চালাবেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিররের কলামে বেন স্টোকস জানান, তিনি আইপিএল নিয়ে লম্বা সময় ভেবেছেন। তবে আইপিএল খেলার চেয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ক্রিকেটে খেলাই নিউজিল্যান্ড সিরিজের জন্য তার এবং দলের জন্য বেশি ভালো হবে। স্টোকস বলেন, অ্যাশেজে আমাদের পারফরমেন্স ছিল হতাশাজনক। আমাদের সেখান থেকে শিখতে হবে। কিছুটা সম্পয় অবশ্যই লাগবে। এমনকি সাদা বলের ক্রিকেটেও আমাদের সময় দিতে হবে যেখানে, আমরা বিশ্বকাপ জিততে পারতাম।

আরও পড়ুন: আইসিসির মাস সেরা তালিকায় এবাদত হোসেন

ইংল্যান্ডের হয়ে একাধিক ফরম্যাটে খেলা স্টোকসের সাথে আরও কয়েকজন ক্রিকেটার এবারের আইপিএলের নিলাম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। জো রুট, স্যাম কারেন এবং ক্রিস ওকস অংশ নিচ্ছেন না এবারের আইপিএলে। তবে জনি বেয়ারস্টো, ডাভিড মালান এবং মার্ক উড থাকছেন আইপিএল নিলামে।

আরও পড়ুন: ল্যাঙ্গারের অপসারণ-বিতর্ক; পক্ষে বিপক্ষে সাবেকরা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply