ময়মনসিংহে ‘অচেনা প্রাণী’ নিয়ে আতঙ্ক!

|

একটি গন্ধগোকুল নিয়ে ময়মনসিংহে ছড়িয়েছে আতঙ্ক।

ময়মনসিংহে অচেনা এক প্রাণীকে নিয়ে ঘটেছে লঙ্কাকাণ্ড। স্থানীয়দের অপরিচিত প্রাণীটি এক বাড়িতে ঢুকে পড়লে আতঙ্কিত জনতা ধাওয়া করে। এক পর্যায়ে প্রাণীটিকে বন্দি করা হয় খাঁচায়। দিন পেরিয়ে রাত হলেও বন বিভাগের কেউ ঘটনাস্থলে না পৌঁছালে প্রাণীটিকে রাত জেগে পাহারা দেয় এলাকাবাসী। বন্যপ্রাণী নিয়ে কাজ করা একটি সংগঠন পরবর্তীতে জানিয়েছে, এটি বিপন্ন প্রাণী গন্ধগোকুল।

প্রাণীটি আকৃতি বিড়ালের সাথে সাদৃশ্যপূর্ণ। সেই সাথে, শরীরের কিছু অংশে রয়েছে ডোরাকাটা দাগ। বড় বড় কালচে চোখ আর লম্বা লেজ আছে প্রাণীটির। সামনের পা দুটি কালো। প্রথম দেখায় মনে হবে কোনো হিংস্র প্রাণী। ময়মনসিংহ সদরের ঘাগড়া ইউনিয়নের মাইজহাটি গ্রামে এক বাড়িতে ঢুকে পরে এই প্রাণীটি। ঘরে ঘাপটি মেরে থাকা অচেনা প্রাণীটি দেখতে পায় এক শিশু। তার চিৎকারে ছুটে আসে প্রতিবেশীরা। অচেনা প্রাণীর খবরে প্রথমে গ্রামবাসীর মধ্যে দেখা দেয় আতঙ্ক। লাঠিসোটা আর জাল নিয়ে তারা ধাওয়া দেয়। পরে সেটিকে আটকে রাখা হয় খাঁচায়।

গত বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনার পরও বনবিভাগের কোনো প্রতিনিধি রাত অবধি ঘটনাস্থলে না পৌঁছানোয় বিপাকে পড়ে গ্রামবাসী। শেষ পর্যন্ত বনবিভাগের সাথে যোগাযোগ করে যমুনা টিভি। ময়মনসিংহ সদরের রেঞ্জ কর্মকর্তা মেজবাউল ইসলাম জানান, প্রাণীটিকে উদ্ধার করে মধুপুর জঙ্গলে ছেড়ে দেয়া হবে।

দিনভর এলাকাবাসীর সবার প্রশ্ন ছিল, প্রাণীটির নাম কী। সেটির ছবি তুলে ডিপ ইকোলজি অ্যান্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশনের কাছে পাঠায় যমুনা টিভি। তারা জানান, এটি গন্ধগোকুল।

আরও পড়ুন: জাতীয় চিড়িয়াখানায় জন্মেছে বাঘের জোড়া শাবক


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply