বিএনপির উচিত আলোচনায় যোগ দেয়া: ডা. জাফরুল্লাহ

|

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপির উচিত ছিল এই আলোচনায় যোগ দেয়া। শুধু তারাই নয়; সিপিবি, বাসদ সবারই উচিত ছিল অংশ নেয়া। এমনটা বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। নতুন ইসি গঠনে মতামত ও পরামর্শ নিতে দেশের বিশিষ্টজনদের সাথে বৈঠক করেছে সার্চ কমিটি। সেখানে বৈঠকের পর এসব বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার মনে হয় না প্রেসিডেন্টের সাথে আলোচনার কোনো প্রয়োজন আছে। সেটা বরং প্রহসনমূলকই হতো। তবে বিএনপির উচিত ছিল এই আলোচনায় যোগ দেয়া। শুধু তারাই নয়; সিপিবি, বাসদ সবারই উচিত ছিল অংশ নেয়া। আমি বিএনপির সরকার পরিবর্তনের আন্দোলনের বিরোধিতা করছি না। কিন্তু নাম দেয়া বা আলোচনায় অংশ নিলে তো কোনো ক্ষতি নেই। কারণ, নির্বাচন কমিশন পরিবর্তন করতে হবে। সরকার পরিবর্তন হলেও ভালো নির্বাচন কমিশন গঠন করা না গেলে আমাদের লক্ষ্য অর্জিত হবে না।

মানুষ যদি ভোট দিতে আসতে না পারে এবং দেশে নির্বিঘ্নে নির্বাচন অনুষ্ঠিত না হলে এক ক্রান্তিকালে প্রবেশ করবে বাংলাদেশ। গণতন্ত্র পুনরুদ্ধার করতে না পারলে দেশ হবে ‘মাফিয়া স্টেট’। এমনটাই বলেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, এমন পরিস্থিতি যেন তৈরি না হয়, সেজন্য কাজ করা সকলের দায়িত্ব।

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, বিএনপিসহ আরও কয়েকটি রাজনৈতিক দল আসেনি। তাদের আনার ব্যাপারে চেষ্টা করা উচিত। তাদের সরকার পরিবর্তনের আন্দোলন চলতে থাকুক। তবে সেই সাথে নির্বাচন কমিশনও লাগবে। নির্বাচন কমিশনে সৎ, সাহসী মানুষেরা না আসলে সরকার পরিবর্তন হবে না।

আরও পড়ুন: ‘বিএনপিসহ নাম জমা না দেয়া দলগুলোকে ফের আমন্ত্রণের সিদ্ধান্ত কাল’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply