এবারও শচীনপুত্র অর্জুনকে কিনলো মুম্বাই

|

ছবি: সংগৃহীত।

শেষ হয়েছে আইপিএল ২০২২ আসরের মেগা নিলামের দ্বিতীয় দিন। এদিন শেষ মুহূর্তে ভারতের সাবেক তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকারকে কিনে নিয়েছে নীতা আম্বানির মালিকানাধীন দল মুম্বাই ইন্ডিয়ান্স।

২০ লাখ ভিত্তিমূল্যের অর্জুনের জন্য ৩০ লাখ ব্যয় করেছে মুম্বাই। গত আসরেও মুম্বাইয়ের দলে ছিলেন তিনি। যদিও কোনো ম্যাচ খেলা হয়নি শচীনপুত্রের। সেবার তার ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতেই তাকে দলে ভেড়ায় মুম্বাই। যেটি নিয়ে উঠেছিল সমালোচনার ঝড়। অনেকেই বলেছেন, শচীনপুত্র হওয়ার কারণেই তিনি মুম্বাই স্কোয়াডে জায়গা পেয়েছেন।

খেলোয়াড়ি জীবনে শচীনও খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। জনপ্রিয় এই আসরে শচীনের রেকর্ডও বেশ সমৃদ্ধ। ৭৮ ম্যাচে আইপিএলে মোট ২৩৩৪ রান করেছেন শচীন। স্ট্রাইকেট ১১৯.৮২ হলেও শচীনের অ্যাভেরেজ বেশ সমৃদ্ধ, ৩৩.৮৩। ১৩টি হাফ সেঞ্চুরির সাথে আছে ১টি সেঞ্চুরিও।

শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটার হলেও এখনও তেমন সুনাম অর্জন করতে পারেননি অর্জুন। বাবার মতো ব্যাটসম্যান নয়, অর্জুন মূলত বাঁহাতি পেসার। এর আগে মুম্বাইয়ের নেট বোলারও ছিলেন অর্জুন।

আরও পড়ুন: দল পেলেন না টি-টোয়েন্টির ১ নাম্বার ব্যাটসম্যান মালান, অবিক্রীত মরগ্যানও

রোববারের (১৩ ফেব্রুয়ারি) নিলামের মধ্য দিয়েই শেষ হয়েছে আইপিএলের মেগা নিলাম। যেখানে কোনো দলই তাদের টানেনি সাকিব আল হাসান, স্টিভেন স্মিথ, এউইন মরগ্যান ও ডেভিড মালানের মতো তারকাদের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply