ভালোবাসা দিবসে মানুষের হাটে ফুল ও মিষ্টি নিয়ে একদল তরুণ

|

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুর জেলা শহরে প্রতিটি ভোরেই দিনমজুর শ্রমিকদের নিয়ে একটি ‘মানুষের’ হাট বসে। সে হাটে সারা দিনের জন্য নিজেকে বিক্রি করেন সাধারণ শ্রমিকরা। এভাবেই পেট চলে তাদের। এসব খেটে খাওয়া মানুষদের কাছে নির্দিষ্ট কোনো দিবসের গুরুত্ব বা এ বিষয়ক অনুভূতি নেই। এসব মানুষদের জন্য ভালোবাসা দিবস পালন উপলক্ষ্যে ফুল ও মিষ্টি নিয়ে হাজির হয়েছেন পিরোজপুরের একদল তরুণ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে বিশ্ব ভালোবাসা দিবসে ‘ভালোবাসা সবার জন্য’ স্লোগানে ব্যতিক্রমী এক আয়োজন করেছেন পিরোজপুর ইয়ুথ সোসাইটি নামে একটি সংগঠনের সদস্যরা।

জানা গেছে, পিরোজপুর শহরের টাউন ক্লাব সড়কে মানুষের হাটে থাকা দিনমজুরদের হাতে গোলাপ ফুল ও তাদের মাঝে মিষ্টি বিতরণ করেছেন পিরোজপুর ইয়ুথ সোসাইটির সদস্যরা। এই ভালোবাসা পেয়ে খুশি হয়েছেন খেটে খাওয়া মানুষগুলো।

শ্রমিক আব্দুস সোবাহান জানান, অনেক ভালো লাগছে আয়োজনটা। আমাদের প্রত্যেকটা দিনই তো একইভাবে কাটে। আমাদেরকে ভালোবাসা দেয়ার মতো এভাবে কেউ আয়োজন করে না। হঠাৎ করেই পিরোজপুর ইয়ুথ সোসাইটির এই আয়োজন আমাদের আনন্দিত করেছে। আমাদের দিনটা খুব ভালোভাবে কাটবে এমন ভালোবাসায়।

পিরোজপুর ইয়ুথ সোসাইটির প্রধান সমন্বয়ক হাসিবুল ইসলাম হাসান জানান, আজ বিশ্ব ভালোবাসা দিবস। পিরোজপুর ইয়ুথ সোসাইটি প্রতি বছরই বিভিন্ন আয়োজন করে থাকে। পিরোজপুরে প্রতিদিন ভোরে দিনমজুরদের নিয়ে ‘মানুষের হাট’ নামে একটি হাট বসে। তারা খেটে খাওয়া দরিদ্র মানুষ। তাদের জন্য প্রতিদিনই সমান। আলাদা করে তাদের কোনো দিবস নেই। তাই তাদের এই দিনটিকে ভালোবাসায় রাঙিয়ে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা চাই প্রতিটি মানুষের সাথে মানুষের সম্প্রীতি ও সৌহার্দ্য থাকুক। এজন্যই আমাদের এ আয়োজন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply