বিশ্ববিদ্যালয় দিবসে যা বললেন শাবিপ্রবি উপাচার্য

|

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় দিবস পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর ক্যাম্পাসে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে কেক কাটেন উপাচার্যসহ সংশ্লিষ্টরা।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়কে শতভাগ দুর্নীতিমুক্ত ঘোষণা করে গত কয়েক দিন পূর্বের অনাকাঙ্ক্ষিত বিষয় ভুলে সবাইকে নিয়ে সামনে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে গতকাল জরুরি সিন্ডিকেট সভায় হল খুলে দেয়ার সিদ্ধান্তসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্তের কথা তার বক্তব্যে জানান ভিসি।

এর আগে আন্দোলন চলাকালে গত ১৬ জানুয়ারি চলমান ক্লাস, পরীক্ষা ও হল বন্ধের ঘোষণা দেয়া হয়। তবে, তখন আন্দোলনকারীরা হল বন্ধের নির্দেশনা না মেনে হল খোলা রাখে। এদিকে, মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শাবিপ্রবিতে শুরু হচ্ছে অনলাইন ক্লাস।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply