বোলারদের দুর্দান্ত লড়াইয়ে ফাইনালে সাকিবের বরিশাল

|

ছবি: সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১০ রানে হারিয়ে বিপিএলের ফাইনালে পৌঁছে গেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। সাকিবের দলের ৮ উইকেটে গড়া ১৪৩ রানের জবাবে বোলারদের দুর্দান্ত পারফরমেন্সে ১৩৩ রানেই থামে কুমিল্লা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইল। উদ্বোধনী জুটিতে ৫৮ রান যোগ করেন তারা। এরপরেই কুমিল্লার নিয়ন্ত্রিত বোলিংয়ে খেই হারায় বরিশাল। সাকিব রানআউটে কাটা পড়েন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ৪৪ রান করেন মুনিম শাহরিয়ার। কুমিল্লার হয়ে শহীদুল ইসলাম নেন ৩ উইকেট।

জবাবে কুমিল্লাও দারুণ শুরু করে লিটন দাস ও মাহমুদুল জয়ের ব্যাটে। এই দুই ওপেনার দেখেশুনেই দলকে এনে দেন ভালো সূচনা। কিন্তু ৬২ রানে ওপেনিং জুটি থামে মাহমুদুল জয়ের বিদায়ে। এরপর ইমরুল কায়েস, লিটন দাসরা দ্রুত বিদায় নিলে চাপে পরে যায় কুমিল্লা। ফাফ ডু প্লেসি ও মঈন আলীর ব্যাটে তবু জয়ের আশা জিইয়ে রাখে কুমিল্লা। কিন্তু ব্রাভোর বলে মঈন আলী বোল্ড হলে আবার ম্যাচে ফিরে আসে বরিশাল।

ম্যাচের শেষদিকে রান-বলের সমীকরণ কুমিল্লার জন্য কঠিন করে তোলে বরিশালের দারুণ বোলিং। সুনীল নারিনের সহজ ক্যাচ ডোয়াইন ব্রাভো মিস করলেও পরের বলেই ডু প্লেসির মহার্ঘ্য উইকেটটি দখল করে নেন মেহেদি হাসান রানা। মুজিব উর রহমানের করা শেষ ওভারে কুমিল্লার জয়ের জন্য প্রয়োজন ছিল ১৮ রান। তবে ১টি ওভার বাউন্ডারি মেরে ম্যাচ জমিয়ে ফেলার ১ বল পর মুজিবের শিকার হন নারিন। কার্যত, তখনই শেষ হয়ে যায় কুমিল্লার আশা। লিটন করেন ইনিংস সর্বোচ্চ ৩৮ রান। ১৫ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন পেসার মেহেদি রানা। পরাজিত কুমিল্লা এখন চট্টগ্রামের বিপক্ষে ২য় কোয়ালিফায়ারে খেলবে।

আরও পড়ুন: রোমাঞ্চকর লড়াইয়ে খুলনাকে হারালো চট্টগ্রাম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply