কুমিল্লায় পাকস্থলীতে ইয়াবা পাচার, ৯ শিক্ষার্থী গ্রেফতার

|

ছবি: সংগৃহীত

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় পাকস্থলীতে করে ইয়াবা পাচারকালে ৯ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র‌্যাব। গডফাদারদের ধরতে মাঠে নেমেছে র‌্যাবের একাধিক টিম। এ সময় তাদের কাছ থেকে প্রায় ২৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের সকলেই একাদশ থেকে ডিগ্রিতে অধ্যয়নরত শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আমতলী এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হয়। এ সময় একটি বাসে তল্লাশি করে ৯ জনকে আটক করা হয়। পরে তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে এক্সরে করার পর প্রত্যেকের পেটে ইয়াবার অস্তিত্ব পাওয়া যায়। এ সময় বিশেষ পদ্ধতিতে পেটের ভিতর থেকে ২৩ হাজার ৯৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, এক শ্রেণির মাদক ব্যবসায়ী কথিত বড় ভাইয়েরা প্রথমে শিক্ষার্থীদের টার্গেট করে। পরে ধীরে ধীরে মাদক সেবনে আসক্ত করা হয় ওই শিক্ষার্থীদের। পরবর্তীতে অর্থের প্রলোভন দেখিয়ে মাদক পাচারের সঙ্গে সম্পৃক্ত করা হয় তাদের। এর মধ্যে দ্বিতীয়বার মাদক পাচারে অনীহা জানালে পূর্বে মাদক পাচারের সময় ধারণ করে রাখা ভিডিও দেখিয়ে বাধ্য করা হয় তাদের। এমন একাধিক চক্রের সন্ধান পেয়েছে র‌্যাব এবং তাদের ধরতে র‌্যাবের একাধিক গোয়েন্দা টিম কাজ করছে বলেও জানান তিনি।
আরও পড়ুন: বর এলেন না সারাদিনেও, বিয়ে করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply