‘প্রধানমন্ত্রীর আসতেও আমার হুকুম লাগবে’, সেই বাবুলকে বহিষ্কার

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

‘মাননীয় প্রধানমন্ত্রী বারদী আসলেও আমার হুকুম লাগবে’, এমন মন্তব্য করায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমানকে (লায়ন বাবুল) আওয়ামী লীগের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

জেলা আওয়ামী লীগ সভাপতি জানান, মাহবুবুর রহমান বাবুলকে দল থেকে সাময়িক বহিষ্কার করে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে। একই সাথে কেন প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের মন্তব্য করেছেন তা জানতে চেয়ে এবং কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার একটি ওয়াজ মাহফিলে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল (লায়ন বাবুল) বলেছেন, আমি বারদীর ম্যাজিস্ট্রেট, মাননীয় প্রধানমন্ত্রী বারদী আসলেও আমার হুকুম লাগবে। তিনি আরও বলেন প্রশাসন আমার পক্ষে কাজ করবে, কারও ফোনে প্রশাসন আসবে না। আমি বাবুল যদি বলি সুইচ অফ, দিস ইস অফ। কারণ, আমার যোগ্যতায় আমি চেয়ারম্যান হয়ে আসছি। এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মধ্যেমে ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে তাকে নিয়ে শুরু হয় অস্বস্তি।

চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল (লায়ন বাবুল) আরও বলেন, ১৯৭৪ সালের পরে বারদীতে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়নি। এটা আপনাদের গর্ব, আপনারাই ধরে রাখবেন। শান্তিরবাজার কারও বাপ-দাদার নয়, কেউ ঝামেলা সৃষ্টি করলে হাত-পা ভেঙে আমাকে ফোন দিবেন, তা না হলে আমাকে ফোন দিবেন না। তিনি বলেন, শান্তিরবাজারে কেউ মহড়া দিলে আর তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ না করলে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা মারারও হুমকি দেন তিনি।

তার এমন বক্তব্যে উপজেলা আওয়ামী লীগসহ স্থানীয় নেতাকর্মীরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন। পরে এটি দেশব্যাপী আলোচনার কেন্দ্র জহয়ে ওঠে। এই ঘটনার জেরে শেষপর্যন্ত স্থানীয় আওয়ামী লীগের কমিটি থেকে বহিষ্কার করা হলো তাকে।

তবে বক্তব্যের বিষয়ে মাহবুবুর রহমান বাবুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব অভিযোগ অস্বীকার করেন। তার দাবি, ষড়যন্ত্র করে তার বক্তব্য বিকৃত করে প্রচার করা হচ্ছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply