বিপিএলের ট্রফির মূল্যে কত? জেনে নিন আদ্যপান্ত

|

ছবি: সংগৃহীত

বিপিএলের ফাইনালের আগে ট্রফি উন্মোচন করেছেন দুই ফাইনালিস্ট দলের অধিনায়ক। কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস ও বরিশালের ফরচুনের হয়ে ট্রফি উন্মোচন করেন নুরুল হাসান সোহান। যেখানে দেখা মিলে চকচকে এক সোনালি ট্রফির। সোনালি ও কালো রঙের রিবনে মোড়ানো ট্রফিটাই এবারের বিজয়ী দল ঘরে তুলবে।

করোনা পরিস্থিতির কারণে এবারের বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে আগের তুলনায় খরচও কমে এসেছে অর্ধেকে। বিসিবি সূত্রে জানা যাচ্ছে, এবারেরে ট্রফিটার মূল্যে প্রায় পাঁচ লাখ টাকা।

এবারই প্রথম বিসিবি ট্রফি তৈরি করেছে। এর আগে বিসিবির ট্রফি তৈরির দায়িত্বে ছিল লন্ডনের বিখ্যাত ইংকারম্যান কোম্পানি। যারা প্রস্তুত করে ইংলিশ লিগের শিরোপাও। বিদেশি এই প্রতিষ্ঠানটি থেকে ট্রফি তৈরিতে আগে খরচ হতো প্রায় ২০ লাখ টাকার মতো। ট্রফি তৈরি, দেশে আনা, ট্যাক্সসহ আনুষঙ্গিক সকল কিছু মিলিয়ে খরচ হতো এতো টাকা।

বিসিবি জানায়, গতবারের ডিজাইন অনুসরণ করেই এবারের বিপিএল ট্রফি করা হয়েছে। এই কাজটি দেশীয় একটি প্রতিষ্ঠান সম্পন্ন করেছে। এতে ট্রফির গর্জিয়াস ভাবটা বিদ্যমান আছে।

প্রসঙ্গত, গেল বছর বিসিবি বিজয়ী দলকে ট্রফির পাশাপাশি প্রাইজমানি না দিলেও এবছর চ্যাম্পিয়ন দল ট্রফির সাথে ১ কোটি টাকার পুরষ্কারও পাবে। এছাড়া রানার্সআপ দলকে দেয়া হবে ৫০ লাখ টাকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply