পুলিশের সামনে গুঁড়িয়ে দেয়া হয় প্রবাসীর বাড়ি, লুটপাটের অভিযোগ

|

ঠাকুরগাঁওয়ে পুলিশের সামনে গুঁড়িয়ে দেয়া হলো প্রবাসীর নির্মাণাধীন বাড়ির সীমানা। জায়গা নিয়ে জটিলতার জেরেই দলবল নিয়ে এই কাণ্ড ঘটায় একপক্ষ। পুলিশের দাবি, জায়গাটি বন্ধকি সম্পত্তি। তাই নথিপত্র সংগ্রহ করতে গিয়েছিলেন তারা। ঘটনার বিচার দাবি করেছেন ক্ষতিগ্রস্ত প্রবাসী।

ঠাকুরগাঁও পৌরসভার মুসলিম নগর এলাকায় ওই জায়গার মালিক দাবি করা জহির খান গ্রিস প্রবাসী। তার ভাষ্য, ৭ বছর আগে স্থানীয় শহিদুল ইসলামের কাছ থেকে ৬ শতক জমি ক্রয় করেন তিনি। দেশে ফিরে সম্প্রতি বাড়ির কাজে হাত দেন। হঠাৎ ১৪ ফেব্রুয়ারি সেখানে হামলা-ভাঙচুর করে দুষ্কৃকিকারীরা। জহির খানের অভিযোগ, এ ঘটনা ঘটে পুলিশের সামনেই। তারা দাবি অলঙ্কার এবং পাঁচ লক্ষ টাকাও লুট করে নিয়ে গেছে তারা।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন আশপাশের লোকজনও। প্রতিবেশীরা জানালেন, ঘটনাটি নিজ চোখে দেখেছেন তারা।

এদিকে আনোয়ারা পারভীন নামে এক নারী দাবি করেছেন, তার স্বামীর নামে থাকা কিছু জায়গা চলে গেছে জহির খানের সীমানার মধ্যে। তা বন্ধকি সম্পত্তি বলেও জানান তিনি। তিনি জানান, ব্যাংকের সহযোগিতায় পুলিশ পাঠিয়ে ওই জায়গাটিতে ভাঙচুর করা হয়। তবে ঠাকুরগাঁও শাখা সোনালী ব্যাংকের ম্যানেজার নিরঞ্জন চন্দ্র রায় বলছেন, তাদের নাম ভাঙিয়ে কেউ অন্যায় করলে তার দায় নেবেন না তারা।

আর ঠাকুরগাঁও থানার ওসি তানভীরুল ইসলাম জানালেন, জায়গাটি নিয়ে জটিলতা ছিল। ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠান তিনি। মূলত নথিপত্র সংগ্রহ করতে ঘটনাস্থলে গিয়েছিলেন তারা। আর তা সংগ্রহ করেছেনও।

এ ঘটনা নিয়ে এলাকায় তৈরি হয়েছে চাঞ্চল্য। আর সুরাহা চাচ্ছেন ভুক্তভোগী ওই প্রবাসী।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply