নারায়ণগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১০, ২ জনের অবস্থা আশঙ্কাজনক

|

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত দশজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে ৬ জনকে গুরুতর অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ফতুল্লার আলীগঞ্জের বেপারীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ফতুল্লার আলীগঞ্জের বেপারীপাড়া এলাকার আব্দুল বাতেনের টিনসেড বাড়ির পেছনে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। ঘটনাস্থলে বাস বা ট্রাকের একটি গ্যাস সিলিন্ডার মেরামতের কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। কাজ করতে গিয়ে সিগারেটের আগুন থেকে সিলিন্ডারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে দগ্ধ হন অন্তত দশজন। তাদের মধ্যে ছয়জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। তারা হলেন- আলম (৪০), জজ মিয়া (৫০), সাথী (২০), আসমা (৪০), হাসিনা (৩৮) ও শিশু হাফসা (৬)। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে সুস্থ আছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দগ্ধ আলম ও জজ মিয়ার শরীরের ৯০ শতাংশেরও বেশি পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ঘটনার সময় তারা খবর পাননি। দুপুরের পর খবর পেয়ে সেখানে একটি দল পাঠানো হয়েছে। স্থানীয়দের বরাতে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, বাস বা ট্রাকের একটি গ্যাস সিলিন্ডার মেরামতের কাজ করার সময় সিগারেটের আগুন থেকে বিস্ফোরণ ঘটে। এতে অন্তত দশজন দগ্ধ হওয়ার তথ্য রয়েছে ফায়ার সার্ভিসের কাছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান বলেন, একটি আবাসিক এলাকায় সিলিন্ডারে কাজ করতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply