ফুলে ফুলে ভরে উঠেছে সারাদেশের শহীদ মিনার

|

একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানানো হয় চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনাসহ সারাদেশে ভাষাশহীদদের প্রতি। ফুলে ফুলে ভরে ওঠে দেশের সকল শহীদ মিনার।

চট্টগ্রামে মিউনিসিপাল মডেল স্কুল অ্যান্ড কলেজে অস্থায়ী শহীদ মিনারে প্রথমে সিটি করপোরেশন ও প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ভাষা শহীদদের শ্রদ্ধা জানান। একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধারা। এরপর সিটি করপোরেশন ও প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। পরে ভাষাশহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। সবার কণ্ঠেই ছিল অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়।

গাজীপুরের টঙ্গী কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহম্মদ জাহিদ আহসান রাসেল, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সভাপতি আজমত উল্লাহ খানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply