বিপর্যয়ে কাটিয়ে লড়ছে আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য ৩০৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আফগানিস্তান। ৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে সিরিজে ফিরে আসার লড়াইয়ে ব্যাকফুটে চলে গেছে হাসমাতুল্লাহ শহিদির দল। তবে এরপর রাহমাত শাহ ও নাজিবুল্লাহ জাদরানের ব্যাটে লড়ছে আফগানরা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ছিল ১৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৫ রান। জয়ের জন্য এখনও আফগানিস্তানের দরকার ১৯৮ বলে ২২২ রান।

লিটন দাসের মারমুখী সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে টস জিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫০ ওভারে ৩০৬ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। কিন্তু এই রান তাড়া করার জন্য যেমন সূচনা দরকার ছিল আফগানদের, তেমনি পায়নি সফরকারীরা। ৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে না গেলেও রানের পাহাড়া অতিক্রম করা বেশ দুরূহ হয়ে দাঁড়িয়েছে আফগানিস্তানের জন্য।

সরাসরি থ্রোতে দারুণ রান আউট করে ওপেনার রিয়াজ হাসানকে ব্যক্তিগত ১ রানেই সাজঘরে পথ দেখান প্রথম ম্যাচে বাংলাদেশের অসাধারণ জয়ের নায়ক আফিফ হোসেন। এরপর আফগান অধিনায়ক হাসমাতুল্লাহ শহিদিকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আজমাতুল্লাহ ওমারজাই ডাউন দ্য উইকেটে গিয়ে সাকিব আল হাসানকে তুলে মারতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ফিরে যান প্যাভিলিয়নে। এরপর থেকে ইনিংস মেরামতের কাজ করে যাচ্ছেন ওপেনার রাহমাত শাহ এবং মিডল অর্ডার ব্যাটার নাজিবুল্লাহ জাদরান। রাহমাত ৩৮ এবং জাদরান ব্যাট করছেন ৩০ রান নিয়ে।

এর আগে, লিটন দাসের ১৩৬ এবং মুশফিকুর রহিমের ৮৬ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রানের বিশাল সংগ্রহ গরে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ এগিয়ে আছে ১-০ ব্যবধানে।

আরও পড়ুন: লিটন-মুশফিকের ব্যাটে আফগানদের টার্গেট ৩০৭ রান

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply