মানুষের ভাগ্য পরিবর্তনে ব্যবসার বিকল্প নেই: বাণিজ্যমন্ত্রী

|

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।

সিনিয়র স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ:

মানুষের ভাগ্য পরিবর্তনে ব্যবসার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, উন্নতমানের দেশীয় পণ্য উৎপাদন ও বাজারজাত করণের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। উপার্জনের পবিত্র অর্থ ব্যবসা। স্বল্প পুঁজিতে ধীরে ধীরে বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়া সম্ভব।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ ইসলামীয়া সরকারি কলেজ মাঠে এসএমই শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সমৃদ্ধশালী দেশ গড়তে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সিরাজগঞ্জের উৎপাদিত পণ্যের মান উন্নয়নে সরকার তাঁতীদের মাঝে স্বল্প সুদে ঋণের ব্যবস্থাসহ নানামুখী ভর্তুকি দিয়ে আসছে।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে মনিপুরি তাঁতী শিল্প ও জামদানি-বেনারসি কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় মাসব্যাপী চলবে এই মেলা। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. কেএম হোসেন আলী হাসান প্রমুখ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply