সাকিবের জোড়া আঘাতে ভাঙলো আফগান প্রতিরোধের দেয়াল

|

নাসুমের পর সাকিবের বলে ম্যাচে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

নাসুম আহমেদের দুর্দান্ত স্পেলের পর নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির ব্যাটে প্রতিরোধ গড়ে তুলেছিল আফগানিস্তান। কিন্তু সেই প্রতিরোধের দেয়াল ভাঙলেন সাকিব আল হাসান। মোহাম্মদ নবি এবং নাজিবুল্লাহ জাদরানকে ফিরিয়ে দিয়ে ম্যাচে টাইগারদের আধিপত্য পুনঃপ্রতিষ্ঠা করেছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব। প্রতিবেদনটি লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ১৪ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৬৬ রান। জয়ের জন্য তাদের এখনও দরকার ৩৬ বলে ৯০ রান।

বাংলাদেশের দেয়া ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতে শুরুতেই যেন অনেকটা ম্যাচ থেকে ছিটকে পড়ে আফগানিস্তান। ৪.৩ ওভারের মধ্যেই আফগান টপ অর্ডারের ৪ ব্যাটারকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন নাসুম। দুর্দান্ত স্পেল শেষে নাসুমের বোলিং ফিগারটাও হয়েছে দেখার মতো, ৪-০-১০-৪!

২০ রানেই ৪ উইকেট হারানো আফগানিস্তান নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির পাল্টা আক্রমণে চালায় ম্যাচে ফেরার লড়াই। এই দুই ব্যাটারের জুটিতে আসে ৩৮ বলে ৩৭ রান। এরপর প্রথমে নবিকে আফিফের ক্যাচে এবং পরে ইনফর্ম নাজিবুল্লাহ জাদরানকে মুনিম শাহরিয়ারের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান সাকিব। জাদরান ২৬ এবং নবি করেন ১৭ রান। এরপর রশিদ খানকে দ্রুত ফিরিয়ে দেন শরিফুল ইসলাম। এখন লড়াই করার জন্য আছেন কেবল টেল এন্ডাররা।

আরও পড়ুন: নাসুমের চারে চার, বিপর্যস্ত আফগানিস্তান


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply