ধুঁকছে বাংলাদেশ, শততম ম্যাচে ক্রিজে মুশফিক

|

রশিদ খানের মুখোমুখি মুশফিক।

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিতের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ধুঁকছে বাংলাদেশ। ব্যাটিং অর্ডারের প্রথম চার ব্যাটারকে দ্রুত হারিয়ে ফেলায় শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা মুশফিকুর রহিম এসেছেন ব্যাট করতে। তার সাথে আছেন সাকিব আল হাসান। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭০ রান।

ঢাকায় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও অনেকটাই ব্যর্থ ছিল টাইগারদের ব্যাটিং ইউনিট। কিন্তু লিটন দাসের দারুণ ইনিংসে তবু প্রলেপ দেয়া গিয়েছিল সেদিন। কিন্তু আজ লিটনও সাজঘরে ফিরে যাওয়ায় যেন বে-আব্রু হয়ে পড়েছে বাংলাদেশের ব্যাটিং। মুনিম শাহ্রিয়ার আবারও ব্যর্থ হয়েছেন প্রত্যাশা পূরণে, ফিরে গেছেন মাত্র ৪ রান করেই। এরপর ফজলহক ফারুকির সাথে খণ্ড যুদ্ধে জয় পেয়ে দারুণ এক প্রতিদ্বন্দ্বিতার আভাস দেয়া লিটনও পারেননি তার ব্যাটখানাকে প্রথম ম্যাচের মতো চওড়া করতে। ওমারজাইয়ের শর্ট অব লেন্থের বলে করা লিটনের হুক ডিপ স্কয়ার লেগে তালুবন্দি করেন শারাফউদ্দিন আশরাফ। ১৩ রানেই শেষ হয় ক্রিজে লিটনের রোমাঞ্চ।

মোহাম্মদ নাঈমও পারেননি টি-টোয়েন্টিসুলভ ব্যাট করতে। ১৯ বলে ১৩ রান সংগ্রহ করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন এই বাঁহাতি ওপেনার। অন্যদিকে, সাকিব আল হাসান আবারও বোধহয় কিছুটা খেই হারিয়েছেন ব্যাট হাতে। ১৫ বলে কোনো বাউন্ডারি হাঁকাতে না পেরে মাত্র ৯ রান করে আউট হয়েছেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার।

শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছেন মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

ক্রিজে আছেন এখন শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহকে সাথে নিয়ে এই অনন্য মাইলফলক স্পর্শের ম্যাচটিকে নিজের ব্যাটের ক্যারিশমায় স্মরণীয় করে রাখার চেষ্টাই হয়তো করবেন মিস্টার ডিপেন্ডেবল। দলের প্রয়োজনে এই দুই অভিজ্ঞ ব্যাটারের কাছ থেকে সেরকম কিছুই প্রত্যাশিত।

আরও পড়ুন: স্লেজিংয়ের পর ফারুকিকে মাঠের বাইরে আছড়ে ফেললেন লিটন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply